• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভ্যাকসিনের ট্রায়াল, সোমবার থেকে শুরু ট্রাম্পের দেশে

Google Oneindia Bengali News

করোনা ভাইরাসে মৃতের সংখ্যা যখন সারা বিশ্বে ৬৫০০ ছাড়িয়ে গিয়েছে, ঠিক সেই সময় আশার কথা। প্রকাশিত খবর অনুযায়ী, সোমবার ট্রাম্পের দেশে করোনা ভাইরাসের ভ্যাকসিনের ক্লিনিকাল ট্রায়াল শুরু হতে চলেছে। পরীক্ষামূলক ভাবে সেই কাজ শুরু হওয়ার কথা জানা গেলেও, সরকারিভাবে এখনও কোনও ঘোষণা করা হয়নি।

ভ্যাকসিন তৈরির কাজ চলছে আমেরিকায়

ভ্যাকসিন তৈরির কাজ চলছে আমেরিকায়

আমেরিকার ন্যাশনাল ইনস্টিটিউট অফ হেলথ এই ট্রায়ালের জন্য টাকা দিচ্ছে। যা নিয়ে কাজ চলছে সিয়াটেলের কাইসের পার্মানেন্ট ওয়াশিংটন হেলফ রিসার্চ ইনস্টিটিউটে। তবে জনস্বাস্থ্য আধিকারিকরা জানিয়েছেন পুরোপুরি সঠিক ভ্যাকসিনি তৈরি করতে এক বছর থেকে ১৮ মাস সময় লেগে যাবে।

প্রথমে ৪৫ জনের ওপর প্রয়োগ

প্রথমে ৪৫ জনের ওপর প্রয়োগ

সূত্রের খবর অনুযায়ী, প্রথমে ৪৫ জন স্বাস্থ্যবান যুবকের ওপর ভ্যাকসিনের বিভিন্ন মাত্রা প্রয়োগ করা হবে। উদ্দেশ্য হচ্ছে ভ্যাকসিনের কোনও পার্শ্ব প্রতিক্রিয়া আছে কিনা তা দেখে নেওয়া। সফল হলে পরবর্তী পর্যায়ে বড় ধরনের পরীক্ষা নামবেন গবেষকরা।

সারা বিশ্বে বিভিন্ন জায়গায় জায়গায় চলছে পরীক্ষার কাজ

সারা বিশ্বে বিভিন্ন জায়গায় জায়গায় চলছে পরীক্ষার কাজ

সারা বিশ্বে একডজনেরও বেশি জায়গায় গবেষণা চলছে করোনা ভাইরাস নিয়ে। তবে একরকম নয়, বিভিন্ন ধরনের ভ্যাকসিন তৈরির চেষ্টা চালাচ্ছেন গবেষকরা। অনেক জায়গাতেই অস্থায়ী ভ্যাকসিন তৈরির চেষ্টা চলছে। যাতে থেকে দুমাস হাতে সময় পাওয়া যায়।

মৃতের সংখ্যা বেড়ে ৬৫১৫

মৃতের সংখ্যা বেড়ে ৬৫১৫

সারা বিশ্বে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬৫১৫। অন্যদিকে ভারতে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১১০। মৃত্যু হয়েছে ২ জনের।

English summary
US Govt official says, clinical trial for Coronavirus vaccine will starts from Monday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X