• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জঙ্গি হামলার আশঙ্কায় পাকিস্তানি আকাশপথ ব্যবহারে কড়া পদক্ষেপ মার্কিন মুলুকের

পাকিস্তানি আকাশসীমা যাতে সে দেশের বিমান সংস্থাগুলি ব্যবহার না করে সে বিষয়ে সতর্ক করল মার্কিন যুক্তরাষ্ট্র। সেদেশের বিমানের ওপরে জঙ্গি হামলা হতে পারে। এমনটা জানিয়ে দেশীয় বিমান সংস্থাগুলিকে পাকিস্তানের আকাশসীমা দিয়ে বিমান না ওড়ানোর পরামর্শ দিয়েছে মার্কিন সরকার।

পাকিস্তানি আকাশপথ ব্যবহারে কড়া পদক্ষেপ মার্কিন মুলুকের

সেদেশের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছে, বাণিজ্যিক ও সরকারি বিমানগুলিকে পাকিস্তানের ওপর দিয়ে ওড়ালে জঙ্গিগোষ্ঠী আক্রমণ করতে পারে।

দিন দুয়েক আগেই বাগদাদে মার্কিন দূতাবাসের সামনে হামলার ঘটনা ঘটে। কারণ মার্কিন বিমান হামলায় ইরান পন্থী যোদ্ধাদের বেশ কয়েকজন নিহত হয়েছে। তার প্রতিবাদে বিক্ষোভ হামলা চালানো হয়।

মার্কিন বিমান হামলায় পশ্চিম ইরাকে হিজবুল্লা ব্রিগেডের যোদ্ধারা বেশ কয়েকজন নিহত হয়। ইরাকে মার্কিন সেনা যেখানে ঘাঁটি গেড়েছে সেখানে রকেট হামলার পাল্টা হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্র এয়ারস্ট্রাইক করেছিল।

তার পাল্টা হিসেবে বাগদাদে মার্কিন দূতাবাসের সামনে বিক্ষোভ দেখানো হয়। এবং হামলা চালানো হয়। যার ফলে ভেতরে থাকা মার্কিন সেনাকে কাঁদানে গ্যাস ছুড়ছে হয় জনতাকে ছত্রভঙ্গ করতে। তার পরই এদিন সে দেশের বিমান সংস্থাগুলিকে সতর্কবাণী শোনাল ডোনাল্ড ট্রাম্প সরকার।

English summary
US govt asks air carriers to avoid Pakistan airspace due to terror threat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X