• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রথম দেশ হিসাবে রেকর্ড! করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়াল মার্কিন যুক্তরাষ্ট্রে

এযেন পিছন দিকে থেকে এগিয়ে এসে রেকর্ড করে চলে যাওয়া। তবে এটা কোনও গর্বের রেকর্ড নয়, দুঃখের রেকর্ড, যন্ত্রণার রেকর্ড। যা করে ফেলেছে মার্কিন যুক্তরাষ্ট্র। করোনা ভাইরাসে এই মুহূর্তে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি যে দেশে মানুষ আক্রান্ত হয়েছে তার মধ্যে প্রথম স্থানে রয়েছে আমেরিকা। সেখানে ইতিমধ্যে এই মহামারীতে আক্রান্তের সংখ্যা এক লক্ষ ছাড়িয়ে গিয়েছে।

শুরুতে দৌড়েই ছিল না আমেরিকা

শুরুতে দৌড়েই ছিল না আমেরিকা

ফেব্রুয়ারির ১৫ তারিখে আমেরিকায় প্রথমে করোনা ভাইরাসে ১৫ জন আক্রান্তের খোঁজ মেলে। ততদিনে চিনে তা কয়েক হাজার ছাড়িয়ে গিয়েছে। এভাবেই চলছিল। ফেব্রুয়ারির শেষ দিন ২৯ তারিখ পর্যন্ত আমেরিকায় আক্রান্তের সংখ্যা ছিল মাত্র ৬৮ জন। তবে মার্চ মাস পড়ার পর তা বাড়তে শুরু করে এবং মার্চের ১০ তারিখের পর থেকে তা চূড়ান্ত গতি পায়।

দশ তারিখের পর আক্রান্ত বৃদ্ধি

দশ তারিখের পর আক্রান্ত বৃদ্ধি

মার্চের ১০ তারিখ পর্যন্ত মার্কিন মুলুকে আক্রান্তের সংখ্যা ছিল ৯৯৪ জন। আর এই কয়েকদিনের মধ্যে তা পৌঁছে গেল এক লক্ষে। আরও স্পষ্ট করে বললে মার্চের ২১ তারিখে আক্রান্তের সংখ্যা ছিল ২৫ হাজারের নিচে। শেষ ছয় দিনে তা ৭৫ হাজার জন বৃদ্ধি পেয়ে এক লক্ষের সীমা পেরিয়ে গিয়েছে।

নিউ ইয়র্কে বহু আক্রান্ত

নিউ ইয়র্কে বহু আক্রান্ত

আমেরিকায় যতজন আক্রান্ত তার মধ্যে ৪৪ হাজার মানুষ নিউ ইয়র্কের বাসিন্দা। সেখানেই চূড়ান্ত ভাবে ছড়িয়েছে এই ভাইরাস। এছাড়াও রয়েছে নিউ জার্সি, ক্যালিফোর্নিয়া, মিশিগান, ম্যাসাচুসেটস, পেনসিলভেনিয়া, জর্জিয়ার মতো প্রদেশ।

ওয়াশিংটনে মৃত্যুর হার বেশি

ওয়াশিংটনে মৃত্যুর হার বেশি

এক্ষেত্রে উল্লেখযোগ্য যে নিউইয়র্কে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন। এবং সবচেয়ে বেশি ৫১৯ জন মারা গিয়েছেন। তবে উল্লেখযোগ্য যে ওয়াশিংটনে মৃত্যুর হার অনেক বেশি। একই অবস্থা লুসিয়ানায়ও। সেখানেও আক্রান্ত কম হলেও মারা গিয়েছেন অনেক বেশি মানুষ।

বাড়বে মৃত্যুমিছিল

বাড়বে মৃত্যুমিছিল

এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩৯০ জন। ইতিমধ্যে মারা গিয়েছেন ১৫৪৩ জন। সুস্থ হয়ে উঠেছেন ২৪৬৫ জন। তবে সেদেশে আক্রান্তের সংখ্যা ও মৃত্যু-মিছিল যে আরও বাড়বে তা নিঃসন্দেহে বলে দেওয়া যায়। কারণ গত ২৪ ঘণ্টায় সেদেশে নতুন করে ১৫ হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

English summary
US first country to cross 1 lac affected in Coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X