• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সন্ত্রাসবাদী সংগঠনগুলির বিরুদ্ধে ব্যবস্থা নিক পাকিস্তান, কড়া বার্তা আমেরিকার

আমেরিকা পাকিস্তানকে তার মাটি থেকে সন্ত্রাসবাদ দূর করতে কড়া পদক্ষেপ নেওয়ার আর্জি জানিয়েছে। আমেরিকার শীর্ষ কূটনীতিকদের সঙ্গে দক্ষিণ এশিয়ার শীর্ষস্থানীয় কূটনীতিকের দ্বিপক্ষীয় সম্পর্কের উন্নতির জন্য এই পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানো হয়েছে। ওয়াশিংটনের পক্ষ থেকে পাকিস্তানি সেনাবাহিনীর জন্য আন্তর্জাতিক সামরিক শিক্ষা ও প্রশিক্ষণ প্রোগ্রামে এই আর্জি উত্থাপন করা হয়েছিল।

পাকিস্তানকে সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে ব্যবস্থার আর্জি আমেরিকা

২০১৩ সালে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পাকিস্তানকে কোটি কোটি ডলারের সহায়তা করেছিলেন। কিন্তু বিনিময়ে মিথ্যা ও ছলনা ছাড়া আর কিছুই দেয়নি পাকিস্তান, এমন অভিযোগ করা হয়। পরে অন্যান্য সমস্ত সুরক্ষা সহায়তা-সহ এই কর্মসূচি স্থগিত করেছিল।

রবিবার দক্ষিণ এশিয়ার ভারপ্রাপ্ত সহকারী সচিব অ্যালিস ওয়েলস চার দিনের পাকিস্তান সফর শুরু করেছেন। দ্বিপক্ষীয় ও আঞ্চলিক বিষয় নিয়ে আলোচনা করতে তাঁর ইসলামাবাদে উর্ধ্বতন সরকারী কর্মকর্তাদের সাথে বৈঠকের কথা রয়েছে। মার্কিন পররাষ্ট্র দফতরের একজন মুখপাত্র এ কথা জানান।

"আমরা স্পষ্ট করে দিয়েছি যে, আফগানিস্তানে স্থিতিশীলতা আনার যৌথ প্রয়াস যেমন আমরা জারি রেখেছি, তেমনই পাকিস্তানকে জঙ্গি গোষ্ঠী এবং সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলির বিরুদ্ধে টানা এবং অপরিবর্তনীয় ব্যবস্থা গ্রহণ করা উচিত বলে আমরা মনে করছি। জঙ্গি গোষ্ঠী এবং সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলি এই অঞ্চলকে অস্থিতিশীল করে তুলছে।"

"আমরা আশা করি আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নতির পাশাপাশি বাণিজ্যের দিকটিও আরও বেশি কেন্দ্রীভূত হবে। আমরা সামগ্রিক উন্নতির জন্য এই কথা বলছি। মুখপাত্র বলেছেন, বার্ষিক দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়ানোর অনেক সুযোগ রয়েছে এবং ২০২০ সালে ওয়াশিংটন-ইসলামাবাদের সাথে জ্বালানি ও কৃষি রফতানিতে কাজ করার প্রত্যাশা রয়েছে।

English summary
US has called on Pakistan to take sustained and irreversible action against terror groups.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X