• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরে রাজনৈতিক নেতাদের বন্দিদশা নিয়ে সরব মার্কিন প্রশাসন! উঠে এলো কোন বার্তা

  • |

কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকে সেখানের পরিস্থিতি নিয়ে কৌতূহল রয়েছে গোটা বিশ্বের। আর সই কৌতূহলে উস্কানি রয়েছে ইসলামাবাদের। এমন পরিস্থিতিতে বিশ্বের ১৬ টি দেশের প্রতিনিধিদের কাশ্মীরের সাম্প্রতিক পরিস্থিতি পরিদর্শন করিয়ে দেখানোর আয়োজন করে দিল্লি। আর দ্বিতীয়বার কাশ্মীরের বুকে বিদেশী প্রতিনিধিদের এই সমাগমের পর মুখ খুলেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

 মার্কিন যুক্তরাষ্ট্রের কোন দাবি

মার্কিন যুক্তরাষ্ট্রের কোন দাবি

গত ৫ অগাস্ট থেকে কাশ্মীরে তুলে নেওয়া হয়েছে ৩৭০ ধারা । সেখানে তারপর থেকেই লাগু করা হয়েছে একাধিক বিধি নিষেধ। ভূস্বর্গের পরিস্থিতি এখন কেমন , তা নিয়ে বহু ধরনের কৌতূহল মানুষের মধ্যে রয়েছে। আর সরেজমিনে কাশ্মীর পরিস্থিতি সাম্প্রতিককালে দেখে গিয়ে 'চিন্তা' প্রকাশ করল আমেরিকা।

 কাশ্মীর নিয়ে 'চিন্তা'য় আমেরিকা

কাশ্মীর নিয়ে 'চিন্তা'য় আমেরিকা

কাশ্মীর প্রসঙ্গে, চিন্তায় রয়েছে আমেরিকা। মার্কিন স্টেট ফর সাউথ অ্যান্ড সেন্ট্রাল এশিয়ান অ্যাফেয়ার্স জানিয়ে দিয়েছে, ভারতের পরিস্থিতিতে তারা নজর রেখেছে। তারা সাফ জানিয়েছে, ভূস্বর্গে ইন্টারনেট বন্ধ থাকা নিয়ে তারা গভীরভাবে চিন্তিত।

 রাজনৈতিক নেতাদের আটক করা নিয়ে চিন্তিত

রাজনৈতিক নেতাদের আটক করা নিয়ে চিন্তিত

কাশ্মীরের ৩ প্রাক্তন মুখ্যমন্ত্রী এই মুহূর্তে বন্দি উপত্যকায়। ফারুক আবদুল্লাহ, ওমর আবদুল্লাহ ও মেহবুবা মুফতির মতো প্রাক্তন মুখ্যমন্ত্রীরা ছাড়া একাধিক রাজনৈতিক নেতারা আপাতত বন্দি কাশ্মীরে। আর রাজনৈতিক নেতাদের এই বন্দি দশা নিয়ে এবার 'চিন্তা' প্রকাশ করেছে ডোনাল্ড ট্রাম্পের দেশ। সেদেশের তরফে বলা হয়েছে, খুব শিগগিরিই উপত্যকায় শান্তি ফিরে আসবে বলে মনে করছে মার্কিন মুলুক।

English summary
US After Foreign Envoys' Jammu And Kashmir Visit says, Concerned By Detentions, Restrictions On Internet.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X