• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাফিজ বিতর্কে 'প্রথম দানে' রাষ্ট্রসংঘের সাধারণ সভায় এগিয়ে পাকিস্তান! জঙ্গি নেতার জুটল বড়সড় স্বস্তি

  • |

সে গ্লোবাল টেররিস্ট হিসাবে ইতিমধ্যেই আখ্যা পেয়ে গিয়েছে। এরপরও ২৬/১১ -এ মুম্বইয়ে রক্তলীলা চালানোক মূলচক্রী হাফিজ সইদকে আর্থিক দিক দিয়ে বড়সড় ছাড় দিল রাষ্ট্রসংঘ। রাষ্ট্রসংঘের সাধারণ সভায় পাকিস্তানের আবেদনকে সমর্থন জানিয়ে আর্থিক দিক থেকে বড় স্বস্তি দেওয়া হল হাফিজকে।

ব্যাঙ্ক অ্যাকাউন্ট এথেক টাকা তোলায় ছাড়!

ব্যাঙ্ক অ্যাকাউন্ট এথেক টাকা তোলায় ছাড়!

যাকে বিশ্ব 'গ্লোবাল টেররিস্ট' এর তকমা দিয়েছে, তাকে পাকিস্তান শুধু আশ্রয় দেয়নি, ইসলামাবাদ থেকে করাচির বিভিন্ন জায়গায় খোলাখুলি উস্কানিমূলক বক্তব্য রাখতে দেখা গিয়েছে হাফিজ সইদকে। একাধিক রক্তক্ষয়ী হানার পর হাফিজের আর্থিক গতিবিধির ওপর নিষেধাজ্ঞা চাপিয়ে দেওয়া হয়। যা এবার খানিকটা শিথিল করল রাষ্ট্রসংঘ।

 কী জানিয়েছে রাষ্ট্রসংঘ

কী জানিয়েছে রাষ্ট্রসংঘ

পাকিস্তানের তরফে, রাষ্ট্রসংঘের সাধারণ সভায় আর্জি জানানো হয় যে, হাফিজ সইদ যেন তার সংসার চালানো বা বাড়ির সদস্যদের খরচ চালানোর জন্য নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারে, তার ছাড়পত্র দেওয়া হোক। ইসলামাবাদের সেই কূটনৈতিক প্রস্তাবে সায় দিয়েছে রাষ্ট্রসংঘ। ফলে এবার থেকে নিজের ব্যাঙ্ক অ্যাকউন্ট থেকে ন্যূনতম সংসার খরচ চালানোর জন্য টাকা তুলতে পারবেন জঙ্গি নেতা হাফিজ সইদ।

ব্লক ছিল হাফিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট

ব্লক ছিল হাফিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট

রাষ্ট্রসংঘ জানিয়েছে, ১২৬৭ (১৯৯৯) , ১৯৮৯ (২০১১), ২২৫৩ (২০১৫) এর রেসোলিউশন অনুযায়ী, জঙ্গি হাফিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্লক করে পাকিস্তান। যার নেপথ্য ছিল হাফিজের সংগঠন জামাত উদ দাওয়ার উগ্রবাদী কার্যকলাপ। তবে রাষ্ট্রসংঘ জানিয়েছে, আপাতত হাফিজ যাতে নিজের খরচ, ও সংসার খরচ চালাতে পারে, তার জন্য এবার থেকে ওই ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা নিতে পারবে । প্রসঙ্গত, মুম্বই হামলার পর আন্তর্জাতিক চাপে পড়ে পাকিস্তান হাফিজের সম্পত্তি ক্রোক করতে বাধ্য হয়।

[২০২১-এর লক্ষে প্রস্তুতি বিজেপির! 'স্বাধীন' সংস্থার সার্ভেতে চাঞ্চল্যকর দাবি]

[পাকিস্তানি ড্রোনের অস্ত্রবর্ষণ নিয়ে এবার পাল্টা হুঙ্কার ভারতীয় সেনার! ছেড়ে কথা না বলার বার্তা]

English summary
UNSC approves Pakistan's request to allow Hafiz Saeed to with draw money .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X