• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর পথে আমেরিকারও চিনা পণ্য নিয়ে একই নীতিতে! আন্তর্জাতিক স্তরে চৈনিক সংস্থা বাণিজ্যিক বিপন্নতায়

  • |

মার্কিন সচিব মাইক পম্পেও এদিন সাফ জানিয়েছেন যে চৈনিক সংস্থা হুয়াওয়ের কয়েকজন কর্মীর ওপর এবার কিছু বিধি নিষেধ চাপাতে চলেছেন তাঁরা। আর সেই মতোই আমেরিকা এগিয়ে যাচ্ছে। উল্লেখ্য, ভারতের হাতে চিনের ৫৯ টি অ্যাপ ব্যানের সিদ্ধান্তের পর এবার আমেরিকাও একই পথে।

 মাইক পম্পেও যা জানিয়েছেন

মাইক পম্পেও যা জানিয়েছেন

মাইক পম্পেও জানিয়েছেন চিনা সংস্থা হুওয়ায়ের কর্মীদের ওপর এবার মার্কিন যুক্তরাষ্ট্র কিছু বিধি নিষেধ আরোপ করবে। সংবাদ সংস্থা এএফপি এমনই তথ্য দিয়েছে। এদিকে, মার্কিন বার্তার পর এবার স্পষ্ট হল যে মোদীর নীতিতেই এবার ট্রাম্পও চৈনিক আগ্রাসনকে একইভাবে ঠেকাতে বদ্ধ পরিকর।

'আমি নিজে করেছি এটা..'

'আমি নিজে করেছি এটা..'

চিনের দ্রব্য ও ব্যবসাকে যাতে দেশের মাটিতে আটকে দেওয়া যায় , তার জন্য ব্রিটেন সহ একাধিক দেশের রাষ্ট্র নেতাদের আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্প বুঝিয়েছেন। এই বার্তা নিজেই ট্রাম্প দিয়েছেন। ট্রাম্প বলেন, ' আনরা অনেক দেশকে বুঝিয়েছি। আমি নিজে নিজে এটা করেছি.. যে হুয়াওয়ে যেন না ব্যবহার করা হয়। এটা নিরাপত্তার জন্য ঠিক নয়। এটা নিরাপত্তার জন্য বড়সড় আশঙ্কার জিনিস।'

 ব্রিটেন ও হুয়াওয়ে

ব্রিটেন ও হুয়াওয়ে

ব্রিটেনের ফাইভ জি নেটওয়ার্কে চিনের সংস্থা হুয়াওয়ের মোবাইল এবার নিষিদ্ধ করেছে জনসন সরকার। ফলে ব্রিটেনে চৈনিক এই সংস্থার মোবাল এবার থেকে নিষিদ্ধ। যার ফলে চিনের সংস্থা আর্থিকভাবে বড় ক্ষতির মুখে পড়তে পারে। এদিকে, ব্রিটেনের এমন পদক্ষেপকে চিন রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত পদক্ষেপ বলে বর্ণনা করেছে।

করোনা পরিস্থিতিতে নয়া ঘোষণা মুখ্যমন্ত্রীর
এর আগে ভারতের পদক্ষেপ

এর আগে ভারতের পদক্ষেপ

এর আগে, কেন্দ্রীয় সরকার সাফ বার্তায় জানিয়ে দিয়েছে চিনের ৫৯ টি অ্যাপ ভারতে নিষিদ্ধ। এই অ্যাপগুলির তালিকায় রয়েছে টিকটকের মতো জনপ্রিয় অ্যাপ। টিকটক ছাড়াও এই তালিকায় রয়েছে ইউক্যাম, ইউসি ব্রাউজার,শেয়ারইট, কোয়াই, বইদু ম্যাপ, শেইন, ক্ল্যাশ অফ কিংসের মতো অ্যাপ।

English summary
United States to impose sanctions on some Huawei employees, news agency AFP quotes US Secretary of State Mike Pompeo
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X