• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জৈব অস্ত্রের সাহায্যে হামলা চালাতে পারে জঙ্গিরা! করোনা নিয়ে হঁশিয়ারি রাষ্ট্রসংঘের

বিশ্বজুড়ে থাবা বসিয়েছে করোনা ভাইরাসের সংক্রমণ। সংক্রমণ নিয়ে বর্তমান পরিস্থিতির পর্যালোচনা করতে বৈঠকে বসে রাষ্ট্রসংঘ। সেই বৈঠকের সভাপতিত্ব করেন রাষ্ট্রসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। আর এই বৈঠকের পরই আশঙ্কাবাণী শোনা যায় রাষ্ট্রসংঘের প্রধানের গলায়।

বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ১৬ লক্ষেরও বেশি মানুষ

বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ১৬ লক্ষেরও বেশি মানুষ

এদিন করোনা পরিস্থিতি নিয়ে বৈঠক শেষে আন্তোনিও গুতেরেসের বলেন, 'করোনা পরিস্থিতির সুযোগে বাড়তে পারে সন্ত্রাস-হানা।' গোটা বিশ্বে ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়েছেন ১৬ লক্ষেরও বেশি মানুষ। মৃতের সংখ্যা ১ লক্ষের কাছে পৌঁছে গিয়েছে। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

জৈব-অস্ত্র ব্যবহার করে সন্ত্রাসবাদী হামলা

জৈব-অস্ত্র ব্যবহার করে সন্ত্রাসবাদী হামলা

বিশ্বজুড়ে তৈরি হওয়া এই পরিস্থিতির মধ্যেই নতুন এক আশঙ্কার সুর রাষ্ট্রসংঘের গলায়। বিশ্বের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে আলোচনা করে সবাই সহমত হয় যে, জৈব-অস্ত্র ব্যবহার করে সন্ত্রাসবাদী হামলার সুযোগ ক্রমশই বাড়ছে জঙ্গিদের কাছে।

বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

এর আগে করোনা রোখার লড়াইয়ে সারা বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছিলেন আন্তোনিও। তিনি বলেছিলেন, আমরা আগে মহামারি মোকাবেলার কাজ শেষ করি। এরপর পেছনের দিকে তাকানোর সময় পাওয়া যাবে। কিন্তু এখন সে সময় নয়। তিনি জোর দিয়ে বলেন, এখন সময় ঐক্যবদ্ধ হওয়ার। ভাইরাস মোকাবিলায় এখন সময় এক যোগে কাজ করার।

সন্ধান চলছে প্রতিষেধকের

সন্ধান চলছে প্রতিষেধকের

গোটা বিশ্ব লড়ছে মারণ এই ভাইরাসের সঙ্গে। করোনার হাত থেকে বাঁচতে নিরন্তর গবেষণা চালিয়ে যাচ্ছেন বিশ্বের তাবড় দেশের বিজ্ঞানীরা। এখনও পর্যন্ত করোনা ভাইরাসের প্রতিষেধকের সন্ধান মেলেনি।

English summary
un warns of terrorist attack using bio weapon amid covid 19 pandemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X