• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চাপ বাড়ল পাকিস্তানের, সন্ত্রাসবাদ নিয়ে ভারতের উদ্যোগের প্রশংসা রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদে

Google Oneindia Bengali News

চাপ বাড়ল পাকিস্তানের। রাষ্ট্রপুঞ্জের িনরাপত্তা পরিষদে ফের অস্থায়ী সদস্যপদ পেয়েছে ভারত। এতে চাপ বাড়ল পাকিস্তানের। কারণ ভারতের এই অস্থায়ী সদস্যপদ লাভে সন্ত্রাসবাদ দমনের দিশা দেখা যাবে বলে মনে করছে রাষ্ট্রপুঞ্জ এমনই জানিয়েছেন সেখানে ভারতের দূত।

নিরাপত্তা পরিষদে অস্থায়ী সদস্যপদ লাভ

নিরাপত্তা পরিষদে অস্থায়ী সদস্যপদ লাভ

একদিকে করোনা পরিস্থিতি, অন্যদিকে দুই প্রতিবেশীর সীমান্তে আস্ফালন। এই শাঁড়াশি চাপের মধ্যে রাষ্ট্রপুঞ্জে সাফল্য পেয়েছে ভারত। ফের রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদে অস্থায়ী সদস্যপদ লাভ করেছে ভারত। একেই প্রমাদ গুণছে পাকিস্তান। কারণ ফের সন্ত্রাস নিয়ে ভারত তৎপর হবে।

ভারতের সন্ত্রাস দমন নীতির প্রশংসা

ভারতের সন্ত্রাস দমন নীতির প্রশংসা

ভারত নিরাপত্তা পরিষদের অস্থায়ী সদস্য পদ লাভের পরেই ভারতের সন্ত্রাস দমন নীতির প্রশংসা করেছে রাষ্ট্রপুঞ্জ। এমনই ভারতের দূত টিএস তিরুমূর্তি। তিনি বলেছে সন্ত্রাসবাদ নিয়ে ভারত যে জিরো টলারেন্স নীতিতে কাজ করেন সেটা প্রশংসা পেয়েছে। বিশেষ করে সন্ত্রাসের মদে আর্থিক সাহায্য নিয়ে ভারতের বিরোধিতাও প্রশংসিত হয়েছে বলে জানিয়েছেন তিনি।

সন্ত্রাসবাদে মদত দিচ্ছে পাকিস্তান

সন্ত্রাসবাদে মদত দিচ্ছে পাকিস্তান

গত কয়েক বছর ধরেই পাকিস্তানের বিরুদ্ধে সন্ত্রাসবাদে মদত দেওয়ার অভিযোগ করেছে পাকিস্তান। রাষ্ট্রপুঞ্জে এই অভিযোগ একাধিকবার করেছে ভারত। তার পরেই সন্ত্রাসবাদ নিয়ে পাকিস্তানের উপর আন্তর্জাতিক মহলে চাপ বাড়ে। পুলওয়ামা হামলার পর পাকিস্তানের বিরুদ্ধে এই নিয়ে প্রতিবাদ আরও শক্তিশালী করেছিল ভারত। তারপরেই মাসুদ হাজহার সহ একাধিক জঙ্গি নেতার বিরুদ্ধে পদক্ষেপ করতে বাধ্য হয় পাকিস্তান।

কাশ্মীরে সন্ত্রাসবাদে মদত

কাশ্মীরে সন্ত্রাসবাদে মদত

অন্যদিকে কাশ্মীরে সন্ত্রাসবাদে মদত দিয়ে চলেছে পাকিস্তান। যদিও ভারত একের পর অভিযান চালিয়ে জঙ্গিদের প্রচেষ্টা ব্যর্থ করেছে। একের পর এক জঙ্গি গ্রেফতার হয়েছে কাশ্মীরে। কিন্তু তারপরেও সীমান্তে সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেই চলেছে পাকিস্তান।

মোদীর সর্বদল বৈঠক জরুরী ছিল, রাজনীতি নয় একসাথে লড়তে হবে মন্তব্য রাহুলের

গালওয়ানে সেনা সংঘর্ষের পিছনে রয়েছে ভারতীয় সেনার 'উস্কানি’, দাবি চিনের বিদেশ মন্ত্রকের মুখপাত্রেরগালওয়ানে সেনা সংঘর্ষের পিছনে রয়েছে ভারতীয় সেনার 'উস্কানি’, দাবি চিনের বিদেশ মন্ত্রকের মুখপাত্রের

English summary
UN envoy praised India for anti terrorism policy after India get membership in UNSC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X