• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইরানের ২টি ক্ষেপণাস্ত্রই ধ্বংস করেছে ইউক্রেনের বিমান! চাঞ্চল্যকর রিপোর্ট প্রকাশ্যে

  • |

বেশ কয়েকদিন ধরেই বিতর্ক ছিল যে ইরানের ক্ষেপণাস্ত্রেই সম্ভবত শেষ হয়ে যায় ইউক্রেনের বিমান। ১৭৬ জনকে নিয়ে রওনা হওয়া বিমান আচমকাই আকাশে আগুনের কুণ্ডলী পাকিয়ে ভেঙে পড়ে তেহরানের মাটিতে। আর সেই ঘটনায় ইরানের দিকে আঙুল তুলতে থাকে বিশ্বের একাধিক দেশ। এরপর প্রকাশ্যে এল এক চাঞ্চল্যকর রিপোর্ট।

নিউ ইয়র্ক টাইমস কী বলছে?

নিউ ইয়র্ক টাইমস কী বলছে?

নিউ ইয়র্ক টাইমস এর খবর অনুযায়ী, যে রাতে প্রথমবার ইরাকে মার্কিন সেনা ঘাঁটি লক্ষ্য করে আক্রমণ করে ইরান , সেই দিন সকালেই ইরান থেকে ইউক্রেনের বিমান উড়তেই তা মুহূর্তে ভেঙে পড়ে। আর নিউ ইয়র্ক টাইমসের রিপোর্ট বলছে ২ টি ইরানি মিসাইল সেদিন ধ্বংস করেছে ইউক্রেনের বিমানকে।

 ইরানের নতি স্বীকার

ইরানের নতি স্বীকার

এর আগে গোটা বিশ্ব যখন ইরানের ওপর ইউক্রেনের বিমান নিয়ে চাপ দেওয়া শুরু করে, তখন বিষয়টি মেনে নেয় ইরান। ইরানের প্রেসিডেন্ট হাসান রউহানি ইউক্রেনের বিমানে থাকা যাত্রীদের পরিবারের প্রতি দুঃপ্রকাশ করে ,জানান যে ভুল করে ইরান এই মিসাইল ক্ষেপণ করে। আর তাতেই প্রাণ যায় ১৭৬ জনের।

কানাডার কোন দাবি

কানাডার তরফে সেদেশের রাষ্ট্রপ্রধা জাস্টিন ট্রুডো তদন্তের প্রাথমিক রিপোর্ট আসতেই জানিয়ে দেন যে তাঁর দেশ মনে করছে ইউক্রেনের বিমান হামলার নেপথ্যে থাকতে পারে ইরান। উল্লেখ্য ইউক্রেনের ওই বিমানে ছিলেন ৬৩ জন কানাডিয়ান নাগরিক।

মার্কিন যুক্তরাষ্ট্রের দাবি

মার্কিন যুক্তরাষ্ট্রের দাবি

মার্কিন যুক্তরাষ্ট্রের তরফে ইউক্রেনের বিমানের ভেঙে পড়ার ঘটনা নিয়ে বারবার সন্দেহ প্রকাশ করা হয়। কারণ , প্রথম থেকেই ইরান বিমানের ব্ল্যাকবক্স দিতে রাজি হচ্ছিলনা। আর তার জেরেই শুরু হয় বিতর্ক । কারণ বিমানের ব্ল্যাকবক্সই বলে দিতে পারে একমাত্র যে বিমানের দুর্ঘটনার নেপথ্যে কোন কারণ থাকতে পারে।

English summary
Ukranian Plan shot by Two Iranian Missiles ,says Report .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X