• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Ukraine-Russia war: কোন দিকে এগোচ্ছে রাশিয়া মার্কিন সংঘাত, দেখে নিন

Google Oneindia Bengali News

রাশিয়া ও ইউক্রেনীয় সরকার শুক্রবার আলোচনার জন্য উন্মুক্ততার ইঙ্গিত দিয়েছে। এর আগে রাষ্ট্রসংঘের একটি নিরাপত্তা পদক্ষেপ মস্কো দ্বারা প্রত্যাশিতভাবে অবরুদ্ধ করা হয়েছিল এবং কিয়েভের কর্তৃপক্ষ নাগরিকদেরকে রাশিয়ান বাহিনীকে অগ্রসর হওয়া থেকে রাজধানীকে রক্ষা করতে সহায়তা করার জন্য আহ্বান জানিয়েছে।

Ukraine-Russia war: কোন দিকে এগোচ্ছে রাশিয়া মার্কিন সংঘাত, দেখে নিন

ইউক্রেন এবং রাশিয়া আলোচনার জন্য একটি স্থান এবং সময় নিয়ে আলোচনা করছে, ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কির মুখপাত্র সের্গেই নাইকিফোরভ সোশ্যাল মিডিয়ায় বলেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের সামরিক বাহিনীকে তার রাজনৈতিক নেতাদের উৎখাত করার এবং শান্তি আলোচনার জন্য আহ্বান জানিয়েছে।

ক্রেমলিন শুক্রবার এর আগে বলেছিল যে এটি বেলারুশিয়ার রাজধানী মিনস্কে ইউক্রেনের কর্মকর্তাদের সঙ্গে দেখা করার প্রস্তাব দিয়েছিল, কিন্তু ইউক্রেন পরিবর্তে ওয়ারশকে একটি ভেন্যু হিসাবে প্রস্তাব করেছিল, যার ফলে যোগাযোগে "বিরতি" হয়েছিল। "ইউক্রেন যুদ্ধবিরতি এবং শান্তির বিষয়ে কথা বলতে প্রস্তুত ছিল এবং থাকবে" বলেছেন নাইকিফোরভ ।মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র নেড প্রাইস অবশ্য বলেছেন যে রাশিয়ার আলোচনার প্রস্তাবটি "বন্দুকের নলের মাধ্যমে" কূটনীতি পরিচালনা করার একটি প্রচেষ্টা ছিল এবং রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সামরিক বাহিনীকে অবশ্যই ইউক্রেনে বোমা হামলা বন্ধ করতে হবে যদি এটি আলোচনার বিষয়ে গুরুতর হয়। কাঁটাতারের ব্যবসা করেছে মস্কো ও ভ্লাদিমির পুতিন। এইভাবে ইউরোপীয় ইউনিয়ন এবং মার্কিন যুক্তরাষ্ট্র পুতিনকে নিন্দা করেছেন।

রাশিয়া জাতিসংঘের নিরাপত্তা পরিষদের একটি খসড়া প্রস্তাবে ভেটো দিয়েছে যা ইউক্রেনে মস্কোর আগ্রাসনের নিন্দা জানাবে, যেখানে ভারত, চীন এবং সংযুক্ত আরব আমিরাত ভোট থেকে বিরত ছিল - একটি পদক্ষেপ পশ্চিমা দেশগুলি রাশিয়ার আন্তর্জাতিক বিচ্ছিন্নতা দেখানোর জন্য একটি জয় হিসাবে দেখে।
এর আগে, ওভারচারের সম্পূর্ণ বিপরীতে, পুতিন একটি টেলিভিশন ভাষণে বলেছিলেন: "আমি আবারও ইউক্রেনের সশস্ত্র বাহিনীর সামরিক কর্মীদের কাছে আবেদন করছি: নব্য-নাৎসি এবং (ইউক্রেনীয় উগ্র জাতীয়তাবাদীদের) আপনার সন্তানদের ব্যবহার করার অনুমতি দেবেন না, স্ত্রী এবং প্রবীণরা মানব ঢাল হিসাবে... ক্ষমতা নিজের হাতে তুলে নিন, আমাদের পক্ষে চুক্তিতে পৌঁছানো সহজ হবে।"

ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি, ইতিমধ্যে, কেন্দ্রীয় কিয়েভ থেকে একটি স্ব-শট ভিডিও প্রকাশ করেছেন যা মূল সহযোগীদের সাথে রাশিয়ার আক্রমণের বিরুদ্ধে রাজধানীতে থাকার এবং রক্ষা করার প্রতিশ্রুতি দিয়েছে। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে বাসিন্দাদের বলা হয়েছিল আক্রমণকারীদের প্রতিহত করতে পেট্রোল বোমা তৈরি করতে।
মস্কো বলেছে যে এটি রাজধানীর উত্তর-পশ্চিমে হোস্টোমেল এয়ারফিল্ড দখল করেছে - কিয়েভের উপর একটি আক্রমণের জন্য একটি সম্ভাব্য স্টেজিং পোস্ট যা যুদ্ধের প্রথম ঘন্টায় রাশিয়ান প্যারাট্রুপাররা সেখানে অবতরণ করার পর সেখান থেকে লড়াই করা হয়েছে।

বন্ধুর মাথায় স্পেস স্টেশন ভেঙে পড়তে পারে! ভারতকে উদ্দেশ্য করে আমেরিকাকে হুঁশিয়ারি রাশিয়ার বন্ধুর মাথায় স্পেস স্টেশন ভেঙে পড়তে পারে! ভারতকে উদ্দেশ্য করে আমেরিকাকে হুঁশিয়ারি রাশিয়ার

কিইভের মেয়র ভিটালি ক্লিটসকো বলেছেন যে ৩ মিলিয়নের শহরটিতে ইতিমধ্যেই আক্রমণ চলছে। "কিছু পাড়ায় গুলি ও বিস্ফোরণ শোনা যাচ্ছে। নাশকতাকারীরা ইতিমধ্যেই কিয়েভে প্রবেশ করেছে...

শত্রুরা রাজধানীকে হাঁটু গেড়ে আমাদের ধ্বংস করতে চায়।" ইউক্রেনের সেনাবাহিনী একটি ফেসবুক পোস্টে বলেছে যে তারা কিয়েভের প্রধান পথগুলির একটিতে রাশিয়ার আক্রমণ প্রতিহত করেছে।

ইউক্রেন জানিয়েছে, এ পর্যন্ত এক হাজারের বেশি রুশ সেনা নিহত হয়েছে। রাশিয়া হতাহতের পরিসংখ্যান প্রকাশ করেনি। জাতিসংঘ বলেছে যে ২৫ জন বেসামরিক লোক নিহত এবং ১০২ আহত হয়েছে, যে পরিসংখ্যানগুলি সম্ভবত "উল্লেখযোগ্য কম-আনুমানিক" হতে পারে। কোনোও স্বাধীনভাবে যাচাই করা যায়নি

English summary
the way Ukraine Russia War is going on just look at the key points
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X