• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ : রাশিয়ার সেনাবাহিনীকে থামাতে নিজের প্রাণ দিলেন বীর যোদ্ধা ভিটালি

  • |
Google Oneindia Bengali News

যুদ্ধের দামামা বাজিয়ে মজায় পুতিন, কষ্টে ইউক্রেন! বারবার রুশ প্রেসিডেন্টকে পরিস্থিতি শান্ত করার কথা বলছেন অন্যান্য প্রতিবেশী দেশগুলি। আর সাইরেনের আওয়াজ, বুটের শব্দ শুনতে চায় না ইউক্রেনবাসী। তবে,চুপ নেই কিন্তু ইউক্রেনও। 'হায়রে পিছন ফিরে দেখল না রে কাঁদে যে কার মন’একটি বাংলা গানের লাইন। সেটাই আজ সত্যিই করল সামুদ্রিক সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ ভিটালি স্কাকুন ভলোদিমিরোভিচ। বীর যোদ্ধার পরিচয় দিল সে। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে আজ তাঁরা ততপর। রাশিয়ার বিশাল সেনাবাহিনীর কাছে তাসের ঘরের মত ভেসে যাচ্ছে ইউক্রেনের বাহিনী। আর এত অশান্তির মধ্যে এক বীর যোদ্ধা নিজের জীবন দিয়েছেন।

কী চেয়েছিলেন জেনারেল স্টাফ ভিটালি

আর সেই অঞ্চলে দিয়ে প্রবল গতিতে হিংসাত্মক মনোভাব নিয়ে এগিয়েছিল রুশ বাহিনী। আর তাদের রোখার দায়িত্বে ছিলেন ইউক্রেনের বাহিনী। তাদের নেতৃত্ব দিচ্ছিলেন ভিটালি। যোদ্ধার ফেসবুক থেকে পাওয়া তথ্য থেকে জানা গিয়েছে, রাশিয়ান সেনাদের থামানোর একটি মাত্রই উপায় আছে। গতিপথের একটি সেতু উড়িয়ে দেওয়া। যা ভাবা তাই কাজ। আর সেই কারণেই তাঁর সদস্যদের নির্দেশ দিন। তার কিছুক্ষণ পর একটি বিশাল বিস্ফোরণে আওয়াজে কেঁপে ওঠে অঞ্চলটি।

প্রান দিল ভিটালি স্কাকুন

প্রান দিল ভিটালি স্কাকুন

নিজের ভাবনায় নিজেরই প্রাণ গেল ভিটালির। ঘটনার পর এক আধিকারিক জানান, ভিটালির প্রচেষ্টাই সফল হয়েছে। রুশ সেনাবাহিনীর গতি অনেকটাই কমানো গেছে। পাশাপাশি তিনি জানান, এখন রুশ সেনাবাহিনী এখন সঠিক কোথায় আছে তা কিন্তু বলা খুব কঠিন। তবে আশা কড়া হচ্ছে তারা কিয়েভের দিকেই এগোচ্ছে।

কী বললেন প্রাক্তন রাষ্ট্রপতি

কী বললেন প্রাক্তন রাষ্ট্রপতি

রাশিয়ার সেনা বাহিনীর বিরুদ্ধে লড়তে কিয়েভের রাস্তায় দেখা গেছে ইউক্রেনের প্রাক্তন রাষ্ট্রপতি পেস্ট্রো পোরোশেঙ্কোকেও। তিনি জানিয়েছেন, পুতিনের সেনাদের সঙ্গে তিনি লড়াই করতে প্রস্তুত।

প্রেসিডেন্ট জেলেনস্কির মত কী

প্রেসিডেন্ট জেলেনস্কির মত কী

প্রেসিডেন্ট জেলেনস্কি ইউক্রেন নাগরিকবৃন্দদের উদ্দেশ্যে বলেন ‘আপনারা নিজের শহর ও বাড়িকে রক্ষা করুন।‘ স্বাধীনতা কিন্তু সবার ওপর। নাৎসি জার্মানি দ্বিতীয় বিশ্বযুদ্ধে সময় আক্রমণ করেছিল। ঠিক তেমনই আমরা রাশিয়ার দ্বারা এখন আক্রান্ত হচ্ছি। তিনি এও জানান, আগেই তিনি আলোচনার মাধ্যমে সমস্যা মেটানোর আহ্বান জানিয়েছিলেন। তবুও তাঁরা যুদ্ধ অব্যাহত রেখেছনে।

ভিটালিকে দেওয়া হবে রাষ্ট্রীয় পুরস্কার

ভিটালিকে দেওয়া হবে রাষ্ট্রীয় পুরস্কার

ভিটালি স্কাকুন ভলোদিমিরোভিচ সোশ্যাল মিডিয়ায় যে ফটো শেয়ার করেছিলেন সেখানে তিনি লিখে ছিলেন আমি যতদিন বাঁচব, ততদিন আমি লড়াই করব। ভিটালির এই সাহস ও বীরত্বের জন্য তাঁকে মরণোত্তর রাষ্ট্রীয় সম্মান সম্মানিত করা হবে তাঁকে। এই ঘটনায় এখন পর্যন্ত ১৩০ জনের বেশি ইউক্রেনীয় সেনা মারা গেছেন। কবে শান্ত হবে পরিবেশ, থামবে রুশেদের খটমট বুটের শব্দ,থামবে সাইরেনের শব্দ, সেদিকেই ললুপ দৃষ্টিতে তাকিয়ে ইউক্রেনবাসী।

Recommended Video

নিরাপত্তা পরিষদের রাশিয়ার বিরুদ্ধে আমেরিকার নিন্দা প্রস্তাবে সমর্থন দিল না ভারত, যুদ্ধে জড়াতে নারাজ NATO

Ukraine-Russia war: রাশিয়ার বিপক্ষে ভোট না দেওয়ায় বিরোধীদের তোপের মুখে মোদী সরকারUkraine-Russia war: রাশিয়ার বিপক্ষে ভোট না দেওয়ায় বিরোধীদের তোপের মুখে মোদী সরকার

English summary
ukraine russia conflict vitaly skakun volodymyrovych gave his life in the war because he loves country
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X