• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বের বৃহত্তম গণতন্ত্রকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসনের

  • By
  • |
Google Oneindia Bengali News

ভারতের ৭২ তম প্রজাতন্ত্র দিবসে উপস্থিত থাকতে না পারলেও শুভেচ্ছা জানালেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। এবছরের প্রজাতন্ত্র দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল ব্রিটেনের প্রধানমন্ত্রীর। বে করোনা ভাইরাসের জেরে তিনি উপস্থিত থাকতে পারেননি। যদিও এদিন বন্ধু দেশ ভারতকে শুভেচ্ছা জানাতে ভোলেননি তিনি।

আসতে না পারলেও ভিডিও বার্তায় শুভেচ্ছা ব্রিটিশ প্রধানমন্ত্রীর

প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসনের

বরিস জনসন তাঁর বার্তায় বলেছেন, ভারত এবং ব্রিটেন হাতে হাত ধরে করোনা ভাইরাস মহামারী বিরুদ্ধে লড়াই চালাচ্ছে। তাঁর ভিডিও বার্তায় ভারতবর্ষের সংবিধানকে কুর্নিশ জানিয়েছেন তিনি। একইসঙ্গে বিশ্বের বৃহত্তম সার্বভৌম গণতন্ত্রের দেশকে শুভেচ্ছাও জানিয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী। আগামিদিনে ভারতে আসার ইচ্ছা প্রকাশও করেছেন তিনি।

বরিস জনসন বলেছেন, আমি ভারতে আসার জন্য মুখিয়ে ছিলাম। এমন একটা অনুষ্ঠানে আসতে পারলে আমি অত্যন্ত গর্বিত হতাম। আমার বন্ধু প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর আমন্ত্রণ সত্ত্বেও করোনা ভাইরাসের কারণে আমাকে লন্ডন থেকে যেতে হয়েছে। ভারত এবং ব্রিটেন দুই দেশই করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়ছে। এবং সৌভাগ্যক্রমে ভারত এবং ব্রিটেন পাশাপাশি হেঁটে এই লড়াইয়ে অনেকদূর এগিয়ে গিয়েছে। আগামিদিনে আমি ভারতে আসতে চাই এবং দুই দেশের সম্পর্ককে আরও শক্তিশালী করে এগিয়ে নিয়ে যেতে চাই।

English summary
UK PM Boris Johnson greets India on 72nd Republic Day 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X