• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংকটে ব্রিটিশ প্রধানমন্ত্রী! ব্রেক্সিটে হারের পর এবার পেশ অনাস্থা প্রস্তাব

ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মে-র ব্রেক্সিট ডিল বাতিল করে দিল সেদেশের পার্লামেন্ট। টেরেসা মে-র এই হারে তাঁর বিরুদ্ধে অনাস্থার প্রস্তাবকেই উস্কে দিল বলে মনে করা হচ্ছে। এমন কী প্রধানমন্ত্রী ইউরোপিয়ান ইউনিয়ন ছাড়ার ইচ্ছাতে বাধা পড়ে গেল।

সংকটে ব্রিটিশ প্রধানমন্ত্রী! ব্রেক্সিটে হারের পর এবার পেশ অনাস্থা প্রস্তাব

ব্রিটেনের ইউরোপিয়ান ইউনিয়ন ছাড়ার প্রধানমন্ত্রীর ইচ্ছা ব্রিটিশ পাল্টামেন্টে ৪৩২-এর বিরুদ্ধে ২০২ ভোটে পরাজিত হয়। সাম্প্রতিক ইতিহাসে ব্রিটেনের পার্লামেন্টে কোনও প্রধানমন্ত্রীর এটা সব থেকে বড় ব্যবধানে হার।

পার্লামেন্টে এই ফল বেরনোর পরেই বাইরে ব্রেক্সিট বিরোধীরা উৎসব শুরু করে দেন। বিরোধী লেবার নেতা জেরেমি কর্বিন সরকারের বিরুদ্ধে অনাস্থা জমা দেন। বুধবার এই ভোটের সম্ভাবনা রয়েছে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী সাংসদদের সঙ্গে আলোচনার আশ্বাস দিয়েছিলেন। বলেছিলেন, যদি আলোচনায় বিশেষ কিছু উঠে আসে, তাহলে ইউরোপিয়ান ইউনিয়ন নিয়ে আলোচনা করা যাবে।

তবে পার্লামেন্টে হারের পর যেখানে সরকারের ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে, সেখানে বিরোধীরা রাস্তায় নেমে পড়েছে ড্রাম নিয়ে।

ব্রিটিশ ব্যবসায়ী মহল কিন্তু অশনি সংকেত দেখতে শুরু করেছে। তাঁরা রাজনীতিবিদদের কাছে দেশের সংকটে একসঙ্গে মোকাবিলা করার আহ্বান জানিয়েছেন।

English summary
UK Lawmakers Reject Brexit Deal, Theresa May To Face No Confidence Vote
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X