• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লন্ডনের ম্যানসন থেকে উচ্চ নিরাপত্তার জেলে! একসময় ছিলেন আজমল কাসভ, এবার বিজয় মালিয়া

ঋণ খেলাপির মামলায় অবশেষে বিজয় মালিয়াকে ভারতে প্রত্যর্পণের নির্দেশ দিয়েছে ইংল্যান্ডের ওয়েস্টমিনস্টার আদালত। প্রায় ৯ হাজার কোটি টাকার ঋণ ফাঁকি দেোয়ার অভিযোগ রয়েছে এই বিজনেস টাইকুনের নামে। প্রত্যর্পণের নির্দেশ আসার পর যে প্রশ্নটি ঘুরছে সবার মনে, তা হল কোন জেলে রাখা হবে তাঁকে?

লন্ডনের ম্যানসন থেকে উচ্চ নিরাপত্তার জেলে! একসময় ছিলেন আজমল কাসভ, এবার বিজয় মালিয়া

জানা গিয়েছে ভারতে আসার পর তাঁর ঠিকানা হবে মুম্বইয়ের আর্থার রোড জেলের ১২ নম্বর ব্যারাকে। জেল কমপ্লেক্সের মধ্যেই এই দ্বিতল ভবনটি উচ্চ নিাপত্তা যুক্ত। ফাঁসির আগে পর্যন্ত এই ১২ নম্বর ব্যারাকেই রাখা হয়েছিল ২৬/১১ মুম্বই হামলায় আটক জঙ্গি আজমল কাসভকেও।

আর্থার রোড জেলের কর্তৃপক্ষ জানিয়েছেন, ওই ব্যারাকের কাছেই একটি ডিসপেনসরিও রয়েছে। সেখানে সবসময় ডাক্তার ও চিকিৎসা কর্মীরা থাকেন। জেলবন্দিদের প্রাথমিক চিকিৎসার কাজ সেখানেই হয়। কাজেই মালিয়ার চিকিৎসা-সংক্রান্ত দরকার হলেও কোনও অসুবিধা হবে না।

অন্য়ান্য সেলগুলির থেকে অনেকটা দূরে এই ১২ নম্বর ব্যারাকের অবস্থান। ব্য়ারাকের সর্বত্র সবসময় কড়া নজরদারি থাকে সিসিটিভি ক্যামেরার। এছাডা় এই ব্য়ারাকের নিরাপত্তা কর্মীদের হাতেও অত্যাধুনিক অস্ত্রশস্ত্র থাকে।

[আরও পড়ুন:বড় সাফল্য মোদী সরকারের! লন্ডন থেকে দেশে প্রত্যর্পণ করা হচ্ছে বিজয় মালিয়াকে]

এর আগে চলতি বছরের শুরুতে অবশ্য আর্থার রোড জেলের ব্যারাক ১২ নিয়ে ব্রিটিশ আদালতে অভিযোগ জানিয়েছিলেন ৬২ বছরের মালিয়া। তাঁর দাবি ছিল সেখানে তাজা বাতাস প্রবেশ করে না। সূর্যালোকও ঢোকে না। এরপরই ব্রিটিশ আদালতের বিচারক আর্থার রোড জেলের ভিডিও দেখতে চেয়েছিলেন। বেছিলেন সেই ভিডিও তুলতে হবে দুপুরবেলা এবং কোনও কৃত্রিম আলো ছাড়া।

[আরও পড়ুন: 'প্রধানমন্ত্রীর উচিত উর্জিতকে ফিরিয়ে আনা', আরবিআই গর্ভনরের ইস্তফায় বিস্ফোরক সুব্রহ্মমণ্যম ]

সিবিআই সেই মতো একটি ১০ মিনিটের ভিডিও-ও পাঠিয়েছিল ব্রিটিশ আদালতে। যা দেখে তাঁরা যে সন্তুষ্ট হয়েছেন তা স্পষ্ট হয়েছে সোমবারের রায়েই। কাজেই লন্ডনের বিসাল ম্যানসন ছেড়ে বিজয় মালিয়াকে আসতে হচ্ছে আর্থার রোড জেলের ২ নম্বর ব্য়ারাকেই।

[আরও পড়ুন:চপার কেলেঙ্কারিতকে মিচেলের সিবিআই হেফাজত বৃদ্ধি, আইনজীবীর সঙ্গে সাক্ষাতেও রাশ]

English summary
After reaching India Vijay Mallya will be housed at the high security barrack of Mumbai's Arthur Road Jail.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X