• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এক নয় দুই ধরনের করোনা ভাইরাসের থাবায় ত্রস্ত বিশ্ব, বলছে গবেষণা

একে হচ্ছে না আবার দু'রকম করোনা ভাইরাস থাবা বসিয়েছে। আরও আতঙ্কের খবর শুনিয়েছেন চিনের গবেষকরা। পিকিং ইউনিভার্সিটিস স্কুল অব লাইফ সায়েন্স এবং ইনস্টিটিউট পাস্তুর অব সাংহাইয়ের গবেষকরা শুনিয়েছেন এই খবর। তাঁরাই জানিয়েছেন দুই রকমের করোনা ভাইরাস সংক্রমণ ছড়াচ্ছে গোটা দেশে।

দু'রকমের করোনা ভাইরাস

দু'রকমের করোনা ভাইরাস

শুধু একরকম নয় দু'রকমের করোনা ভাইরাস দািপয়ে বেড়াচ্ছে গোটা বিশ্বে। যার ত্রাসে রয়েছে পৃথিবীর অধিকাংশ দেশ। চিনের দুটি বিশ্ববিদ্যালয়ের গবেষকরা এমনই উদ্বেগের কথা শুনিয়েছেন। পিকিং ইউনিভার্সিটিস স্কুল অব লাইফ সায়েন্স এবং ইনস্টিটিউট পাস্তুর অব সাংহাইয়ের গবেষকরা জানিয়েছেন, দুই রকম করোনা ভাইরাসের সবচেয়ে ভয়ঙ্কর যেটা সেটাই প্রথমে ছড়িয়েছিল উহানে। যাতে উহানে ৭০ শতাংশ আক্রান্ত হয়েছেন ক্ষতিকর করোনা ভাইরাসে। আর অপেক্ষাকৃত কম ভয়ঙ্কর যে করোনা ভাইরাস তাতে মাত্র ৩০ শতাংশ আক্রান্ত বলে জানিয়েছেন গবেষকরা।

সবয়েচে ক্ষতিকর ধারার করোনা ভাইরাস কমেছে

সবয়েচে ক্ষতিকর ধারার করোনা ভাইরাস কমেছে

তবে দু রকমরে করোনা ভাইরাসের মধ্যে সবচেয়ে ক্ষতিকর করোনা ভাইরাসে সংক্রমণের হার জানুয়ারি মাস থেকেউ কমতে শুরু করেছে বলে জানিয়েছেন গবেষকরা। কিন্তু তার পরেও এই ভাইরাসের প্রভাব কতটা রয়েছে সেটা জানার জন্য আরও গবেষণা জরুরি বলে জানিয়েছেন গবেষকরা।

চিনে করোনা ভাইরাসে মৃত ৩২০০

চিনে করোনা ভাইরাসে মৃত ৩২০০

করোনা ভাইরাসের সংক্রমণের জন্য এখনও পর্যন্ত ৩২০০ জনের মৃত্যু হয়েেছ। আক্রান্ত প্রায় এক লাখের কাছাকাছি। তবে আশার কথা এর মধ্যে অনেককেই চিকিৎসার পর ছেড়ে দেওয়া হচ্ছে। এদিকে ভারতে আবার নতুন করে ২৯ জনের মধ্যে করোনা ভাইরাসে সংক্রমণ পাওয়া গিয়েছে। তার মধ্যে ১৬ জন ইতালীয় পর্যটক রয়েছেন।

English summary
Two types of Coronavirus infection in China, says scientists
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X