• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আতসবাজির রঙিন রোশনাইয়ে ২০২১-কে স্বাগত জানাল করোনাকে ২ বার হারানো নিউজিল্যান্ড

বিশ্বের অন্যতম প্রথম দেশ হিসেবে ২০২১-কে স্বাগত জানাল নিউজিল্যান্ড। আতসবাজির রঙিন রোশনাই দিয়ে দুই বার কোভিড ১৯-কে জয় করার আনন্দে মাতলেন কিউয়িরা। নতুন বছরে অতিমারীর প্রভাবমুক্ত হোক বিশ্ব, সেই আশায় বুক বেঁধেছেন নিউজিল্যান্ডের মানুষ।

আতশবাজির রঙিন রোশনাইয়ে ২০২১-কে স্বাগত জানাল করোনাকে ২ বার হারানো নিউজিল্যান্ড

সময়ে ভারতের থেকে সাড়ে সাত ঘণ্টা এগিয়ে থাকা নিউজিল্যান্ডে নতুন বছরের উদযাপন হয়ে গেল অনেক আগে। স্থানীয় সময় অনুয়ায়ী বৃহস্পতিবার রাত বারোটায় অকল্যান্ডের তাউরাংগাতে জড়ো হন বহু মানুষ। ২০২১-কে স্বাগত জানাতে সেখানকার টাওয়ার থেকে ছিটকে বেরিয়ে আসতে থাকে রঙিন আতসবাজির ফোয়ারা। তা দেখে উচ্ছ্বসিত হয়ে পড়েন মানুষ। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই তা ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। ঠিক যেভাবে দুই বার করোনা ভাইরাসকে পাঞ্জায় হারিয়ে দিয়েছে নিউজিল্যান্ড, একই ভাবে বিশ্বও অতিমারী থেকে মুক্ত হবে বলে আশা সে দেশের মানুষের।

২০২০ সালের শুরুতে দুর্ধর্ষ জঙ্গি হামলায় কেঁপে উঠেছিল নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ। সেই শোক থেকে উঠেই করোনা ভাইরাসের কব্জায় পড়ে যায় কিউরিরা। গোটা বিশ্বের মতো এ দেশেও কোভিড ১৯-এ প্রাণ হারাতে থাকেন মানুষ। যদিও খুব দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে নিউজিল্যান্ড সরকার। বিশ্বের প্রথম দেশ হিসেবে করোনা ভাইরাসকে জয়ও করে তারা। তবে হাল ছাড়ার পাত্র ছিল না দুর্ধর্ষ ভাইরাসও। নিউজিল্যান্ডে ফের হানা দেয় অতিমারী। সেই পরিস্থিতিও খুব সুন্দরভাবে সামাল দেয় কিউয়ি প্রশাসন। বছর শেষে দ্বিতীয় বারের জন্য নিজেদের করোনা ভাইরাস মুক্ত দেশ বলে ঘোষণা করে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডে এখনও পর্যন্ত ২১৬২ জন মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন মাত্র ২৫ জন। গত দুই মাসে নিউজিল্যান্ডে নতুন করে ১১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর। তাদের এই সাফল্যকে মডেল হিসেবে দেখতে চায় বিশ্ব।

কলকাতাঃ বর্ষবরণে সেজে উঠেছে পাটুলির ইউহান রেস্টুরেন্ট, নতুন বছরে রকমারি পদ

গরু পাচার কাণ্ডে তৃণমূল নেতার বাড়িতে সিবিআই হানার পরেই টুইট বোমা শুভেন্দুর

English summary
Two times Covid 19 free New Zealand has welcomed 2021 with stunning firework display
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X