• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বড়দিনের আগে গির্জায় বন্দুকবাজ হামলা, পাকিস্তানে দুই আত্মঘাতী জঙ্গিসহ মৃত ৮

শরীরে বিস্ফোরক বেঁধে আচমকাই দু-জন গুলি করতে করতে ঢুকে পড়ে পাকিস্তানের বেথেল মেমোরিয়াল মেথোডিস্ট চার্চে। বড়দিনের আগে চার্চে হামলা হল পাকিস্তানে।
  • |
Google Oneindia Bengali News

বড়দিনের আগে পাকিস্তানের চার্চে বন্দুকবাজ হামলা। দু-জন আত্মঘাতী বন্দুকবাজের হামলায় পাকিস্তানে মৃত্যু হয়েছে অন্তত আটজনের। অন্তত ৪৫ জন আহত হয়েছে। রবিবার পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে এই ঘটনা ঘটে। এক বন্দুকবাজ ধরা পড়ার আগে আত্মঘাতী হয়েছে। অপর বন্দুকবাজের মৃত্যু হয়েছে পুলিশের গুলিতে।

বড়দিনের আগে গির্জায় বন্দুকবাজ হামলা, পাকিস্তানে দুই আত্মঘাতী জঙ্গিসহ মৃত ৮

এদিন শরীরে বিস্ফোরক বেঁধে আচমকাই দু-জন গুলি করতে করতে ঢুকে পড়ে পাকিস্তানের বেথেল মেমোরিয়াল মেথোডিস্ট চার্চে। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বন্দুকবাজের এই অতর্কিত হামলাকে পাকিস্তান পুলিশ ও নিরাপত্তারক্ষীরা সাহসের সঙ্গে মোকাবিলা করতে সমর্থ হয়েছে। ফলে মৃতের সংখ্যা বাড়েনি। বিস্ফোরণ ঘটানোর আগেই রুখে দেওয়া সম্ভব হয়েছে আত্মঘাতী জঙ্গিদের।

এদিন হামলার সময় এই বেথেল মেমোরিয়াল মেথোডিস্ট চার্চে অন্তত ৪০০ মানুষ উপস্থিত ছিলেন। অতর্কিতে হামলা হলেও আক্রমণকারীদের ভিতরে প্রবেশ করতে দেওয়া হয়নি। মরণপণ সংগ্রাম করে দুই জঙ্গিকে রুখে দিয়েছে পাক-পুলিশ। পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে এক জঙ্গির মৃত্যু হয়। তখন অপর জঙ্গি নিজেকে শেষ করে দেয়। ফলে এই ঘটনার পিছনে কারা রয়েছে, তা এখনও পরিষ্কার হয়নি।

বড়দিনের আগে গির্জায় বন্দুকবাজ হামলা, পাকিস্তানে দুই আত্মঘাতী জঙ্গিসহ মৃত ৮

পাকিস্তান পুলিশ তদন্ত শুরু করেছে। তাঁরা জানার চেষ্টা চালাচ্ছে, কোন জঙ্গি সংগঠন এই হামলা চালাল। তালিবান, সানি ইসলামিক জঙ্গি সংগঠন, আল কায়েদার সেক্টারিয়ান গ্রুপের মধ্যে কোন এক সংগঠন এই হামলা চালাতে পারে। বালুচিস্তান বিতর্কের জেরেই এই হামলার ঘটনা ঘটতে পারে বলে অনুমান করা হচ্ছে।

English summary
Two suicide bombers attack in Church of Pakistan, killing eight persons
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X