• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আর ফ্রি নয় টুইটার! এরকমই ইঙ্গিত নতুন মালিক ইলন মাস্কের

Google Oneindia Bengali News

এতদিন সবস্তরের মানুষের জন্য ফ্রি ছিল সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় সাইট টুইটার৷ কিন্তু আগামীতে হয়ত আর সবার জন্য ফ্রি থাকবে না টুইটার৷ এরকমটাই ইঙ্গিত দিলেন মাইক্রোব্লগিং সাইটটির নতুন মালিক ইলন মাস্ক৷ ব্যবসায়ী প্রধান ও সরকারি ব্যবহারকারীদের কাছ থেকে সামান্য কিছু ফি নেওয়ার কথা ভাবছে টুইটার!

কী বলছেন ইলন মাস্ক?

কী বলছেন ইলন মাস্ক?

টেক বিলিয়নেয়ার এবং সম্প্রতি টুইটারে বস এলন মাস্ক বলেছেন যে মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মটি আগামী দিনে বাণিজ্যিক এবং সরকারী ব্যবহারকারীদের জন্য সামান্য ফি নিতে পারে। যদিও একই সঙ্গে তিনি অবশ্য স্পষ্ট করে দিয়েছেন, প্ল্যাটফর্মটি নৈমিত্তিক ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে থাকবে। মঙ্গলবার একটি টুইটে মাস্ক লিখেছেন, 'টুইটার সর্বদা সাধারণ ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে থাকবে, তবে বাণিজ্যিক/সরকারি ব্যবহারকারীদের টুইটার ব্যবহারের জন্য সামান্য খরচ করতে হতে পারে। তিনি মঙ্গলবার প্রসঙ্গত মাস্ক গত মাসে প্রায় ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে প্রায় ৩৩৬৫ কোটি টাকা) টুইটার কিনেছেন।

টুইটারে একাধিক পরিবর্তন করছেন মাস্ক!

টুইটারে একাধিক পরিবর্তন করছেন মাস্ক!

টুইটার কেনার পর থেকেই মাস্ক প্ল্যাটফর্মটিকে নতুন বৈশিষ্ট্যের সঙ্গে উন্নত করতে, টুইটারের প্রতি মানুষের আস্থা ও বিশ্বাসযোগ্যতা বাড়াতে, স্প্যাম বটগুলিকে পরাস্ত করতে এবং সমস্ত মানুষের সঠিক তথ্য সংগ্রহে রাখার জন্য টুইটারের অ্যালগরিদমগুলিকে ওপেন সোর্স করতে বেশ কয়েকটি পরিবর্তনের পরামর্শ দিয়ল আসছেন৷ টুইটারের দায়িত্ব নেওয়ার পর মাস্ক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পুলিশিং বিষয়বস্তুতে আরও সংবেদনশীল হওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন৷ তিনি যোগ করেছেন যে তিনি বিশ্বকে জানতে চান যে, 'টুইটার ভালোর জন্য পরিবর্তন হচ্ছে।' এমনকি গত মাসে টুইটারের সঙ্গে একটি চুক্তিতে পৌঁছানোর আগে, তিনি টুইটার ব্লু প্রিমিয়াম সাবস্ক্রিপশন পরিষেবার দাম কমানো সহ বেশ কিছু পরিবর্তনের পরামর্শ দিয়েছিলেন।

এবার টুইটারেরও আসতে চলছে ফেসবুকের মতো এডিট অপশন!

এবার টুইটারেরও আসতে চলছে ফেসবুকের মতো এডিট অপশন!

মাস্ক টুইটারকে স্বচ্ছ ও আরও ইউজার ফ্রেন্ডলি করার বিষয়ে উদ্যোগ নিয়েছেন৷ সোমবার, নিউইয়র্কের বার্ষিক মেট গালায় মাস্ক বলেছেন যে তিনি টুইটারকে স্বচ্ছ করে তুলবেন এবং চান যে এর সফ্টওয়্যার সমালোচনার জন্য সর্বজনীনভাবে উপলব্ধ হোক। ইতিমধ্যে, টুইটার তার ব্যবহারকারীদের টুইটে ত্রুটিগুলি সংশোধন করতে সহায়তা করার জন্য তার একটি সম্পাদনা (এডিট বটন) বোতাম দেওয়ার পরিকল্পনা করছে। মাস্কের টেকওভারের পরে, টুইটার ঘোষণা করেছে যে এটি ব্যবহারকারীদের টাইপো এবং ত্রুটিগুলি ঠিক করে পোস্ট করার পরে তাদের টুইটগুলিতে সম্পাদনা করার অনুমতি দেওয়ার জন্য কাজ করছে।

মাস্কের হাতে টুইটারের মালিকানা হস্তান্তর সম্পন্ন হলেই বরখাস্ত হতে পারেন বিজয় গাড্ডে!

মাস্কের হাতে টুইটারের মালিকানা হস্তান্তর সম্পন্ন হলেই বরখাস্ত হতে পারেন বিজয় গাড্ডে!

সংবাদমাধ্যম সূত্রের খবর যে মাস্ক টুইটারের জন্য একজন নতুন চিফ এক্সসিকিউটিভ নির্বাচিত করেছেন যিনি এই বছরের শেষের দিকে ৪৪ বিলিয়নে টুইটার বিক্রয় চুক্তি সম্পন্ন হলে পরাগ আগরওয়ালকে জায়গাতে বসতে চলেছেন! সূত্রের খবর বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ও টুইটারের বর্তমান মালিক এলন, মাইক্রোব্লগিং সাইট টুইটারের বর্তমান আইনি প্রধান বিজয়া গাড্ডেকে বরখাস্ত করার পরিকল্পনা করছেন।

নর্ডিক সম্মেলনে যোগ করবেন প্রধানমন্ত্রী মোদী, সফরের শেষে করবেন ম্যাক্রোঁর সঙ্গে সাক্ষাতনর্ডিক সম্মেলনে যোগ করবেন প্রধানমন্ত্রী মোদী, সফরের শেষে করবেন ম্যাক্রোঁর সঙ্গে সাক্ষাত

English summary
twitter is not free anymore! indication comes from the new owner Elon Musk
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X