• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের ভুল তথ্য ছড়ানোর অভিযোগে কাঠগড়ায় ডোনাল্ড ট্রাম্প, পোস্ট ডিলিট করল টুইটার

  • |

সম্প্রতি শিশুদের করোনা প্রতিরোধী ক্ষমতা সম্পর্কে ভুল মন্তব্যের জেরে টুইটার কর্তৃপক্ষের তরফে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের একটি পোস্ট মুছে ফেলা হয় বলে শোনা যায়। রবিবার ফের সেই একই ঘটনার পুনরাবৃত্তি দেখা গেল। তবে এইবারে মার্কিন মুলুকে করোনায় মৃত্যুহার কমার বিষয়ে ভুলতথ্য সম্বলিত একটি টুইট ট্রাম্প রিটুইট করেন বলে জানা যাচ্ছে।

কোয়ানন তত্ত্বে বিশ্বাসী ব্যক্তির টুইট

কোয়ানন তত্ত্বে বিশ্বাসী ব্যক্তির টুইট

মার্কিন মুলুকে কোয়ানন নামক একটি তত্ত্ব খুবই প্রচলিত, এই ধারণা অনুযায়ী ডোনাল্ড ট্রাম্প একটি যৌননিপীড়নকারী শিশু পাচারকারী চক্রের বিরুদ্ধে লড়ছেন। সূত্রের মতে, কোয়াননে বিশ্বাসী 'মেল কিউ' নামক একটি টুইটার হ্যান্ডেল ফেসবুকের একটি পোস্ট থেকে তথ্য তুলে টুইটারে জানান যে এখনও পর্যন্ত আমেরিকার রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র-এর 'গোপন' হিসাব অনুযায়ী, মোট মৃতের সংখ্যার মধ্যে আসল মৃত্যুহার মাত্র ৬% অর্থাৎ ৯,০০০ জন আসলে মৃত। মার্কিন রাষ্ট্রপতি এই টুইটটিই রিটুইট করেন।

মৃত্যু পৌঁছেছে ১ লক্ষ ৯০ হাজারের দোরগোড়ায়

মৃত্যু পৌঁছেছে ১ লক্ষ ৯০ হাজারের দোরগোড়ায়

মঙ্গলবারের হিসাবে মার্কিন মুলুকে এখনও পর্যন্ত মৃত্যুসংখ্যা ১,৮৭,৭৩৭ জন। যদিও ভিন্ন গবেষক ও সমীক্ষকদের মতে, আদপে সংখ্যাটা আরও ভয়াবহ। এমতাবস্থায়, স্বয়ং মার্কিন রাষ্ট্রপতির এমন ভুল তথ্য সরবরাহের বহর দেখে চমকে উঠেছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

 করোনা আবহে বাড়ছে হলুদ সাংবাদিকতার বহর

করোনা আবহে বাড়ছে হলুদ সাংবাদিকতার বহর

বিভিন্ন কূটনৈতিক বিশেষজ্ঞ ও বিশ্বের তাবড় তাবড় সংবাদপ্রতিনিধির বক্তব্য অনুযায়ী, করোনা আবহে এমনিতেই আতঙ্কিত মানুষ। কবে প্রতিষেধক আসবে তা নিয়ে দুশ্চিন্তায় তামাম বিশ্ববাসী। আর এই সুযোগকেই কাজে লাগাচ্ছেন অনেকে। হলুদ সাংবাদিকতার জেরে ভুল তথ্য দাবানলের মত ছড়াচ্ছে, নকল খবরের শিকার হচ্ছেন সাধারণ মানুষ। আর বিশ্বের চরম শক্তিধর দেশের রাষ্ট্রনায়কও যে এর ব্যতিক্রম নয়, তা বলাই বাহুল্য।

আমেরিকায় আক্রান্ত ৬২ লক্ষেরও বেশি

আমেরিকায় আক্রান্ত ৬২ লক্ষেরও বেশি

মঙ্গলবার ভারতীয় সময় দুপুর ৩.২০ পর্যন্ত আমেরিকায় আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ৬২,১২,১৭৪ জন, মারা গেছেন ১,৮৭,৭৪২ জন। আশার কথা এই যে, ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪,৫৬,৮৫৯ জন। মার্কিন মুলুকে সক্রিয় আক্রান্তের সংখ্যা বর্তমানে ২৫,৬৭,৫৭৩ জন।

ভারতের কোভ্যাক্সিনের ট্রায়ালে এখনও পর্যন্ত কী লক্ষণ দেখা যাচ্ছে! করোনা রোধে কতদূর পরীক্ষা

English summary
Alleging spreading of misinformation against corona deaths US president’s tweet Deleted
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X