• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মানচিত্র কাণ্ডে জেরবার টুইটার, অবশেষে সংসদীয় কমিটির কাছে ক্ষমা চাইল বিশ্বখ্যাত মাইক্রোব্লগিং সাইট

  • |

সম্প্রতি লাদাখ এবং লাদাখের রাজধানী লেহ শহরকে চিনা ভূখণ্ডের অংশ হিসাবে দেখিয়েছিল টুইটার। যে জোরদার বিতর্ক তৈরি হয় রাজ্য-রাজনীতিতে। টুইটারের অভিসন্ধি নিয়েও প্রশ্ন তোলেন নেটিজেনদের একাংশ। এদিকে এই অভিযোগ সামনে আসার পরেই বিশ্বখ্যাত এই মাইক্রোব্লগিং সাইটের আধিকারিকদের কাছে গোটা ঘটনার ব্যাখ্যা চেয়ে পাঠায় যৌথ সংসদীয় কমিটি। এমনকী সেই বৈঠকে টুইটারের জবাবে অসন্তোষও প্রকাশ করতে দেখা যায় কমিটির চেয়ারম্যান মীনাক্ষী লেখিকে।

মানচিত্র কাণ্ডে জেরবার টুইটার, অবশেষে সংসদীয় কমিটির কাছে ক্ষমা চাইল বিশ্বখ্যাত মাইক্রোব্লগিং সাইট

এমতাবস্থায়, ভুল মানচিত্র প্রদর্শনের জন্য এবার যৌথ কমিটির কাছে মৌখিক ভাবে ক্ষমা চাইতে দেখা গেল টুইটারকে। বুধবারই সংসদীয় কমিটির চেয়ারম্যান তথা বিজেপি সাংসদ মীনাক্ষী লেখির কাছে গোটা ঘটনার দায় স্বীকার করে ক্ষমা চান টুইটার ইণ্ডিয়ার আধিকারিকেরা। এদিকে এই ঘটনা সামনে আসার পরেই গত ২২ অক্টোবর টুইটারের সিইও জ্যাক ডোর্সিকে চিঠি লিখেও অসন্তোষ প্রকাশ করতে দেখা যায় কেন্দ্র সরকারকে।

বর্তমানে টুইটারের মৌখিক ভাবে ক্ষমা ভিক্ষাতেও যে বরফ গলছে না তা সংসদীয় কমিটির বর্তমান কার্যকালাপেই স্পষ্ট। সূত্রের খবর, ইতিমধ্যেই টুইটারের এই খামখেয়ালিপনাকে ফৌজদারি অপরাধ বলেও চিহ্নিত করেছে কেন্দ্র। অন্যদিকে গোটা ঘটনার জন্য বুধবার টুইটার আধিকারিকদের প্রয়া দু-ঘন্টা জেরার মুখেও পড়তে হয় বলে খবর। পাশাপাশি কেন এই ভাবে ভারতের সার্ভভৌমত্বকে প্রশ্ন চিহ্নের সামনে দাঁড় করানো হলো তার যথাযথ ব্যাখ্যা প্রদান করে টুইটারকে একটি হলফনামাও জমা দিতে বলেছে সংসদীয় কমিটি।

পড়ুয়াদের বিনামূল্যে ট্যাবলেট দেবে সরকার!‌ ফের ভুয়ো খবরে বিভ্রান্তি ছড়ালো সোশ্যাল মিডিয়ায়

English summary
twitter finally apologized to the parliamentary committee for showing ladakh as part of china
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X