• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার সঙ্গে লড়তে গিয়ে 'করোনা ভাইরাস' শব্দই নিষিদ্ধ করে দিল আস্ত একটা দেশ! বেআইনি ঘোষিত 'মাস্ক'

করোনা ভাইরাসের জেরে প্রবল লড়াই চলছে বিশ্বজুড়ে। বিশ্বে প্রায় ৯ লাখের কাছাকাছি মানুষ এই রোগে আক্রান্ত। এঁদের সুস্থতার জন্য যখন আপ্রাণ চেষ্টা করা হচ্ছে, তখন এশিয়ার একটি দেশ করোনার সঙ্গে লড়তে গিয়ে 'করোনাভাইরাস' শব্দটিকেই নিষিদ্ধ ঘোষণা করে দিল।

 করোনা 'মানছি না'!

করোনা 'মানছি না'!

করোনাকে গ্রাহ্যই করছে না এশিয়ার তুর্কমেনিস্তান। সেদেশে তাই এমন রোগের সঙ্গে লড়াইয়ে প্রথম ধাপ হিসাবে করোনা শব্দটিকেই নিষিদ্ধ ঘোষণা করে দিয়েছেন প্রেসিডেন্ট গুর্বাঙ্গুলি বার্ডি মুখামেদভ। এঅভাবেই এই রোগের সঙ্গে তাঁরা লড়াই করবে বলে জানানো হয়েছে সেদেশের সরকারি সূত্রে।

 করোনা নিয়ে কথা বললেই গ্রেফতারি!

করোনা নিয়ে কথা বললেই গ্রেফতারি!

সেদেশের পুলিশ আপাতত তাঁদেরই গ্রেফতার করছে যাঁরা করোনাভাইরাস নিয়ে আলোচনা করছেন। এই ভাইরাস নিয়ে আলোচনা , লেখালিখি সেদেশে নিষিদ্ধ ঘোষণা হয়েছে। মুখ বন্ধ করে রাখা হয়েছে মিডিয়ার।

 কেন এমন আজব সিদ্ধান্ত!

কেন এমন আজব সিদ্ধান্ত!

তুর্কমেনিস্তানে এখনও পর্যন্ত একটিও করোনা আক্রান্তের তথ্য জানা যায়নি। আর আগামিদিনেও যাতে তা না পাওয়া যআয়, তার চেষ্টা করছে সেদেশে। দেশের সীমান্তের ওপারে রয়েছে ইরান। যেখানে প্রবল হারে করোনা ছড়িয়ে পড়েছে মহামারীতে কয়েক হাজার জনের মৃত্যু হয়েছে। আর তার প্রতিবেশী দেশ তুর্কমেনিস্তান ।করোনাভাইরাস নিয়ে কোনও কথাই বলতে রাজি নয় এদেশ।

করোনা লড়াই তুর্কমেনিস্তানে!

করোনা লড়াই তুর্কমেনিস্তানে!

তবে করোনাভাইরাস নিয়ে যে তুর্কমেনিস্তান লড়াই করছে না, তা নয়। সেদেশে ইতিমধ্যেই রেস্তোরাঁ, জিম , খেলাধুলো বন্ধ করা হয়েছে। স্কুলে ছুটি দেওয়া হয়েছে। তবে কী কারণে ছুটি, তা বলা হয়নি! শুধু মাস্ক পরাকে সেদেশে বেআইনি ঘোষণা করা হয়েছে।

একনায়কতন্ত্রের দেশ ...

একনায়কতন্ত্রের দেশ ...

তুর্কমেনিস্তানে একমেবঅদ্বিতীয় শাসক প্রেসিডেন্ট গুর্বাঙ্গুলি বার্ডি মুখামেদভ। তিনিই দেশের শেষ কথা। তাঁর একনায়কতন্ত্রের জেরেই সেদেশে এমন পরিস্থিতি বলে খবর। আর তাঁর নির্দেশেই সেদেশ করোনা সম্পর্কিত কোনও তথ্য বিশ্বের কাছে আসতে পারছে না বলে খবর।

English summary
Turkmenistan bans the word Coronavirus, know the details of the country .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X