• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

প্রায় এক মাস ধরে আগ্নেয়গিরির লাভা উদ্গীরন, এই দ্বীপে জারি সুনামি সতর্কতা

Google Oneindia Bengali News

সুনামি সতর্কতা জারি হল টোঙ্গায়। আগ্নেয়গিরির টানা লাভা উদ্গীরনের ফলে এমন সুনামি পরিস্থিতি জারি হয়েছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, জলের তলায় অবস্থিত হুঙ্গা-টোঙ্গা-হাপাই আগ্নেয়গিরিতে এমন টানা লাভা উদ্গীরনের হয়ে চলেছে বলে জানা গিয়েছে।

এই দ্বীপে জারি সুনামি সতর্কতা

স্থানীয় সূত্রে জানা গিয়েছে আগ্নেয়গিরি ছাই, ধোঁয়া, গ্যাস ওই এলাকার আশেপাশে ২০ কিলোমিটার অঞ্চলকে ঘিরে ফেলে। একটি ভিডিওয় আগ্নেয়গিরি থেকে ছাই বেরিয়ে সমুদ্রের জলে পড়তে দেখা গিয়েছে। বৃষ্টি তার সঙ্গে গাঢ় কালো ধোঁয়ায় দিনের বেলাতেই আঁধার নেমে আসে টোঙ্গাটাপু দ্বীপে।

জানা গিয়েছে ২০ ডিসেম্বর থেকেই আগ্নেয়গিরি ফুঁসছিল। ধীরে ধীরে তা বড় আকার ধারণ করে। মাঝেই মাঝেই এর মধ্যে থেকে বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছিল। প্রথমে বিষয়টা বেশ কিছু সময় অন্তর হচ্ছিল। পরে কিছুক্ষণ অন্তরই এই ঘটনা ঘটতে থাকে। এই মুহুর্মুহু বিস্ফোরণের জেরেই সুনামি সতর্কতা জারি করা হয়েছে।

সারা দ্বীপ জুড়েই জারি করা হয়েছে সতর্কতা। এত লাভা উদ্গীরন আগে কখনও দেখেনি দ্বীপ বাসী। তাই পরিস্থিতি খুবই উদ্বেগজনক বলে মনে করা হচ্ছে। সেখানকার প্রত্যেকটি মানুষ প্রতিটা মুহূর্ত আতঙ্কের মধ্যে কাটাচ্ছেন, এর মধ্যেই জারি হয়েছে সুনামি সতর্কতা যা পরিস্থিতিকে আরও ভয়াবহ করে তুলেছে।

জানা গিয়েছে , কিছুক্ষণ অন্তর এখন বিস্ফোরণ হচ্ছে। ওই বিস্ফোরণের সঙ্গেই বিশাল বিশাল ঢেউ আছড়ে পড়ছে সমুদ্র তীরে। পরিস্থিতি বুঝে তাই সুনামি সতর্কতা জারি করা হয়েছে।

English summary
huge sea waves hitting Tonga as tsunami alert ON for continuous volcano eruption in Hunga Tonga hapai
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X