'ঘর-শত্রু বিভীষণ'দের খুঁজতে গোপনে গোয়েন্দা নিয়োগের পথে ট্রাম্প প্রশাসন

  • Posted By:
Subscribe to Oneindia News

ব্ল্যাকওয়াটার প্রতিষ্ঠাতা এরিক প্রিন্স ও এক অবসরপ্রাপ্ত সিআইএ আধিকারিক মিলে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে প্রস্তাবনা জমা করেছেন। মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ-র পাশাপাশি একটি বেসরকারি গুপ্তচর নেটওয়ার্ক তৈরির কথা আলোচনা হচ্ছে। এর ফলে সিআইএ সংস্থা ফাঁদে পড়তে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

'ঘরের শত্রু বিভীষণ'দের খুঁজতে গোপনে গোয়েন্দা নিয়োগের পথে ট্রাম্প প্রশাসন

এর ফলে ডোনাল্ড ট্রাম্পের রাষ্ট্রপতিত্বে যারা ভিতর থেকে চ্যালেঞ্জ ছুঁড়ছেন তাদের যেমন খুঁজে বের করে চিহ্নিত করার কাজ করা হবে তেমনই ট্রাম্প প্রশাসনের হয়ে গোপনে রাজনৈতিক প্রচার সারা হবে।

ঘটনা হল সিআইএ-র একাধিপত্য ট্রাম্প প্রশাসনের খুব পছন্দের নয়। ফলে কোনও সিআইএ আধিকারিক দিয়ে নয়, গোপন রিপোর্ট পেতে নতুন গুপ্ত গোয়েন্দাদের উপরই ট্রাম্প ভরসা করছেন। এরা সরাসরি ট্রাম্পকে রিপোর্ট করবেন।

শোনা যাচ্ছে, এই পরিকল্পনা সফল করতে ট্রাম্প প্রশাসনের শুভানুধ্যায়ী বলে খ্যাত ব্যক্তিদের সঙ্গে গোপনে যোগাযোগ করে আর্থিক দিকগুলি নিয়ে পরামর্শ নেওয়া হচ্ছে।

যদিও হোয়াইট হাউসের তরফে বিবৃতি দিয়ে এমন খবরকে সরাসরি নাকচ করা হয়েছে। মুখপাত্র মিচেল এন অ্যান্টন বলেছেন, এমন প্রস্তাব হোয়াটই হাউস সমর্থন করে না। যদিও বলা হচ্ছে, এই বিষয়ে প্রস্তুতি প্রায় চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

English summary
Trump White House weighing plans for private spies to counter deep state enemies
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.