• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে ফুঁসছে গোটা আমেরিকা, বিক্ষোভ ঠেকাতে সেনা নামানোর হুঁশিয়ারি ট্রাম্পের

  • |

জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদে ফুঁসছে গোটা আমেরিকাই। পুলিশি অত্যাচারে এই কৃষ্ণাঙ্গ নাগরিকের বর্বরোচিত হত্যাকাণ্ডের প্রতিবাদে ইতিমধ্যেই তীব্র বিক্ষোভের আগুন ছড়িয়ে পড়েছে দেশের বিভিন্ন শহরে। বিক্ষোভের তীব্রতায় ইতোমধ্যেই অন্তত ৪০টি শহরে কারফিউ জারি করা হয়েছে বলে খবর।

সেনা নামানোর হুঁশিয়ারি ট্রাম্পের

সেনা নামানোর হুঁশিয়ারি ট্রাম্পের

দেশে তীব্র করোনা সঙ্কট তার মধ্যে এই সামাজিক সঙ্কটে জেরবার গোটা আমেরিকা। এবার বিক্ষোভ ঠেকাতে সেনা নামানোর হুঁশিয়ারি দিতে দেখা গেল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। পুলিশ যদি দ্রুততার সঙ্গে বিক্ষোভকারীদের পরাস্ত করতে ব্যর্থ হয় তবে পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার আগেই সেনা নামবে বলে জানান তিনি।

প্রতিবাদীদের সমর্থন বারাক ওবামার

প্রতিবাদীদের সমর্থন বারাক ওবামার

এদিকে মার্কিন যুক্তরাষ্ট্রের বিক্ষোভের আগুনের আঁচ ক্রমেই ছড়িয়ে পড়ছে দুনিয়াজুড়ে। ব্রিটেন, কানাডা, জার্মানি, ডেনমার্ক, ইতালি, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সহ দুনিয়ার নানা প্রান্তে রাজপথে নেমে এসেছে মানুষ। এই নির্মম হত্যাকাণ্ডের ন্যায়বিচারের দাবির পাশাপাশি বর্ণবৈষম্যের বিরুদ্ধেও আওয়াজ তুলছে তারা। অন্যদিকে এদিন অহিংস পথে আন্দোলনে সামিল হওয়া প্রতিবাদীদের সমর্থন করতেও দেখা যায় প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে।

আটক প্রায় ৪ হাজার বিক্ষোভকারী

আটক প্রায় ৪ হাজার বিক্ষোভকারী

গত মাসের ২৫ তারিখ আমেরিকার মিনেসোটা রাজ্যের বড় শহর মিনিয়াপলিসে পুলিশের মারা যান কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েড। অভিযোগ বর্ণ বৈষম্যের কারণেই তাকে নির্মম ভাবে হত্যা করা হয়। এরপরই শুরু হয় তুমুল বিক্ষোভ। এখনও পর্যন্ত প্রায় ৪ হাজার বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ। ক্রমেই একের পর এক শহরে ছড়িয়ে পড়ছে আন্দোলন। এদিন তা ঠেকাতেই হুঙ্কার দেন ট্রাম্প।

কী বললেন ট্রাম্প ?

কী বললেন ট্রাম্প ?

এদিন হোয়াইট হাউসের রোজ গার্ডেনে দাঁড়িয়ে ট্রাম্প বলেন, "কোনও শহর বা রাজ্য যদি তাদের বাসিন্দাদের জীবন ও সম্পত্তি রক্ষার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে অস্বীকার করে তবে আমি মার্কিন যুক্তরাষ্ট্রে সেনা মোতায়েন করব। সেনা মোতায়েনের মধ্যমেই সমস্যাটির দ্রুত সমাধান করা সম্ভব।" এদিকে সেইসময়ই হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ করছিল একদল বিক্ষোভকারী। ট্রাম্পের ঘোষণার পরেই তাদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছুঁড়তে দেখা যায় পুলিশকে।

ভয়ঙ্কর বিপদে রাজ্য, ত্রাণ কাজ দুর্বল মত সুজনের

ঘূর্ণিঝড় নিসর্গের নিশানায় করোনা বিধ্বস্ত মুম্বই! কতটা আঘাত হানার সম্ভাবনা এই ঝড়ের

English summary
The whole of America is protesting against the killing of blacks, Trump warns of troop deployments
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X