• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রাম্পের নয়া ভিসা নীতির পদক্ষেপে ভারতীয়দের কপালে ভাঁজ! এইচওয়ানবি নিয়ে আমেরিকায় তোলপাড়

  • |

আরও একবার করোনার আবহে ভারতীয়দের প্রবল অস্বস্তি বাড়িয়ে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি এই আগে যে এইচওয়ানবি ভিসা নীতি গ্রহণ করেছিলেন, তাতেই প্রবল সমস্যায় পড়েন বহু ভারতীয়। এবার মার্কিন নির্বাচন যত বেশি এগিয়ে আসছে মসনদ টিকিয়ে রাখতে ততই আগ্রাসী সিদ্ধান্ত নিচ্ছেন ট্রাম্প। এবার সেইরকমই এক সিদ্ধান্ত তিনি নিয়ে ফেললেন।

 ভারতীয়দের জন্য সুখবর নয়!

ভারতীয়দের জন্য সুখবর নয়!

আমেরিকার কোনও সংস্থা নাগরিকদের কাজ বিদেশিদের দিয়ে করাতে পারবে না। বেসরকারি সংস্থা গুলিও আউট সোর্সিং এর জন্য কোন এইচওয়ানবি ভিসা থাকা ব্যক্তিকে দিয়ে কাজ করাতে পারবে না। ট্রাম্প সরকারের নয়া আইন এমনই বার্তা দিয়ে দিয়েছে।

 ট্রাম্পের স্বাক্ষরিত আইন

ট্রাম্পের স্বাক্ষরিত আইন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বাক্ষরিত আইন অনুযায়ী, মার্কিন যুক্তরাষ্ট্রের বুকে মার্কিন নাগরিকদের চাকরি নিশ্চিত করার লক্ষণই বারবার প্রকাশ্যে আসছে। ট্রাম্প সরকার মনে করছে যে , যে সমস্ত মার্কিন নাগরিকদের যোগ্যতা রয়েছে, তাঁদে র চাকরি বিদেশ থেকে আসা মানুষ আমেরিকায় বসে নিয়ে নেবে, তা হয়না। ফলে এমন নির্দেশ।

নির্দেশে কড়া বার্তা

নির্দেশে কড়া বার্তা

আমেরিকার সমস্ত সংস্থা যাতে ট্রাম্পের এই নয়া আইন মেনে চলে, তারজন্য অডিট চলবে বলে জানানো হয়েছে। সাফ বার্তায় বলা হয়েছে, কোনও আমেরিকান কর্মীর জায়গায় কোনও ভিন দেশের কর্মীকে কাজ দিতে পারবে না আমেরিকার সংস্থাগুলি।

ভারতের আইটি সেক্টরে চাপ বাড়ছে!

ভারতের আইটি সেক্টরে চাপ বাড়ছে!

এদিকে, ট্রাম্পের এমন উদ্যোগের জেরে বহু ভারতীয়ের মাথায় হাত পড়েছে। আইটি সংস্থার সঙ্গে যুক্ত কর্মীদের সবচেয়ে বেশি চিন্তার ভাঁজ কপালে। ইনফোসিস, টিসিএস, উইপ্রোর মতো সংস্থার আওতায় বহু ভারতীয় আমেরিকায় চাকরিরত।

৫ জুলাই লকডাউনের লাভ তুলবেন সাধারণ মানুষ! বারবার দিন পরিবর্তন নিয়ে মমতাকে আক্রমণ রাহুলের

{quiz_271}

English summary
Trump signs new order that will increase H-1B visa scrutiny, shock for Indians
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X