• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ভারত-পাকিস্তানের তরফে আশার খবর আসছে'! কোন ইঙ্গিত ট্রাম্পের

পাকিস্তানের জেলে বন্দি রয়েছেন ভারতীয় বায়ুসেনা অফিসার অভিনন্দন বর্তমান। তাঁকে ছাড়িয়ে আনতে কোনও রকমের শর্ত মানবে না ভারত । ইসলামাবাদকে একথা সাফ জানিয়ে দিয়েছে দিল্লি। আর এরই মধ্য়ে মার্কিন প্রেসিডেন্ট জানাচ্ছেন 'ভারত ও পাকিস্তানের তরফ থেকে আশার খবর আসছে'। তাঁর আশা এবার সীমান্ত উত্তেজনা কিছুটা প্রশমিত হবে।

ভারত-পাকিস্তানের তরফে আশার খবর আসছে! কোন ইঙ্গিত ট্রাম্পের

পুলওয়ামাকাণ্ডের পর গোটা বিশ্বের সঙ্গে পাকিস্তানের দিকে সমালোচনা ধেয়ে এসেছিল মার্কিন য়ুক্তরাষ্ট্রের তরফে। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প সন্ত্রাসবাদ ও পাকিস্তানের সমালোচনার সঙ্গে সঙ্গেই উল্লেখ করেছিলেন 'এবার কিছু বড় ঘটনা ঘটবে'। এরপরই ২৫ ফেব্রুয়ারির রাতে পাকিস্তানের আকাশ সীমায় ঢুকে বালাকোট, মুজফ্ফরাবাদ, চাকোটি সহ জঙ্গিদের বেশ কিছু ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে আসে ভারতীয় বায়ুসেনা। এরপর পাকিস্তানের বিমান হামলা ও পাকিস্তানে ভারতীয় পাইলটের গ্রেফতারর ঘটনা ঘটে। আর বাড়তে থাকে দুই দেশের মধ্যে উত্তেজনা। এমন পরিস্থিতিতে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প দাবি করেছেন, ভারত ও পাকিস্তানের কাছ থেকে তিনি কোনও আশাব্যাঞ্জক খবর পেয়েছেন।

ভিয়েৎনামে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে ট্রাম্পের বৈঠকের আগে , এক প্রেসকন্ফারেন্স করেন মার্কিন প্রেসিডেন্ট।

[আরও পড়ুন: মোদীর 'টাইমিংয়ে গন্ডগোল', ভিডিও চ্যাটে বিজেপি কর্মীদের চাঙা করতে গিয়ে শুনতে হল তীব্র কটাক্ষ ]

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এদিন জানান,'আমার দুই দেশকে সাহায্য করছি। ' তিনি এও জানান যে ভারত ও পাকিস্তানকে রুখতে তাঁর দেশ কতটা সচেষ্ট হয়েছে। উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্র ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশ ভারত ও পাকিস্তানকে যুদ্ধ থেতে বিরত হওয়ার বার্তা দিয়েছে। যদিও সন্ত্রাসবাদের বিরুদ্ধের লড়াইয়ে সব দেশ একযোগে এগিয়ে যাবে বলে জানিয়েছে, ফ্রান্স, মার্কিন যুক্তরাষ্ট্র সহ জাপানও।

[আরও পড়ুন: ভারতের হাতে পাক যুদ্ধবিমান ধ্বংস প্রমাণও এবার প্রকাশ্যে! এফ১৬ বিমান ঘিরে নয়া তথ্য]

English summary
Trump says hopefully India, Pakistan conflict coming to an end .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X