• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কমলাকে নিয়ে প্রথম থেকেই কি চাপে ছিলেন ট্রাম্প! কীভাবে লাগাতার আক্রমণ শানিয়েছেন এই ডেমোক্র্যাটকে

রাজনৈতিক সৌজন্যতার ধার ধারেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর উদাহরণ এর আগেও পাওয়া গিয়েছে। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক হুসেন ওবামার জন্মস্থান নিয়ে প্রশ্ন তুলেও উস্কে দিয়েছিলেন বিতর্ক। ভারতীয় বংশদ্ভুত কমলা হ্যারিসকেও একই ভাবে আক্রমণ করেছেন ডোনাল্ড ট্রাম্প। মার্কিন ভাইস প্রেসিডেন্ট হওয়ার দৈঁড়ে থাকা কমলাকে আরও বহু ভাবে আক্রমণ শানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

কমলাকে কুরুচিকর ভাষায় আক্রমণ

কমলাকে কুরুচিকর ভাষায় আক্রমণ

মঙ্গলবার, ডেমোক্র্যাটিক পার্টির ভাইস প্রেসিডেন্ট পদের প্রার্থী কমলা হ্যারিসকে অত্যন্ত কুরুচিকর ভাষায় আক্রমণ করে সমালোচনার মুখে পড়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। তবে এটাই প্রথমবার নয়, যখন তিনি এহেন আক্রমণ করেছেন। নির্বাচনের প্রচারে ট্রাম্প বলেন, 'কমলা জঘন্য, স্বার্থপর ও ভয়ংকর। তিনি প্রায়ই মিথ্যে কথা বলেন। তাঁর উদ্দেশ্য হচ্ছে কর বাড়ানো ও আপনাদের স্বাস্থ্য পরিষেবা কেড়ে নেওয়া।'

কমলার জন্ম নিয়ে প্রশ্ন তোলেন ট্রাম্প

কমলার জন্ম নিয়ে প্রশ্ন তোলেন ট্রাম্প

ক্যালিফোর্নিয়ার ওকল্যান্ডে ১৯৬৪ সালের ২০ অক্টোবর জন্ম নেয়া কমলা হ্যারিসের বাবা জ্যামাইকান, মা ভারতীয়। ডেমোক্র্যাট এ নারী সিনেটরের যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট পদে বসার ‘সাংবিধানিক যোগ্যতা আছে কিনা' তা নিয়েও সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট প্রশ্ন তুলেছিলেন।

কমলা হ্যারিসকে উন্মাদ বলেন ট্রাম্প

কমলা হ্যারিসকে উন্মাদ বলেন ট্রাম্প

তাছাড়া সময় সময় কমলা হ্যারিসকে পাগল মহিলা, জঘন্য বলেও আক্রমণ করেছেন ট্রাম্প। এরপর ফক্স রেডিওর এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেছিলেন, 'জো বাইডেন একজন মহিলাকে ভাইস প্রেসিডেন্ট পদে লড়াই করার জন্য নির্বাচিত করায় পুরুষরা মুখ ফেরাতে পারেন।' প্রসঙ্গত, কমলা হ্যারিস নিজেও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অন্যতম প্রধান সমালোচক।

ট্রাম্পকে পাল্টা আক্রমণ কমলার

ট্রাম্পকে পাল্টা আক্রমণ কমলার

প্রেসিডেন্ট পদে ডোনাল্ড ট্রাম্পের ব্যর্থতা তুলে ধরতে কমলা তাঁর প্রথম নির্বাচনী ভাষণে বলেন, 'অযোগ্য কাউকে নির্বাচিত করলে, তার ফল এই রকমই হবে। আজ বিশ্বের দরবারে আমাদের দেশ ও দেশের সম্মান ভূলুন্ঠিত। ওরা আমাদের কী দিয়েছে? দেশে দেড় কোটির বেশি মানুষের কাজ নেই। লক্ষ লক্ষ শিশু স্কুলে যেতে পারছে না। দারিদ্র মাথাচাড়া দিচ্ছে। কৃষ্ণাঙ্গ, অ-শ্বেতাঙ্গ এবং দেশের আদি বাসিন্দারা আজ ঘরহারা, নিরাপত্তাহীনতায় ভুগছে। প্রতি পাঁচ জন শিশুর মধ্যে এক জন আজ খাদ্য সংকটে ভুগছে।'

নেপালে চিনা দখলদারির ষড়যন্ত্র ফাঁস করে মৃত্যু সাংবাদিকের! নদীর ধারে মিলল দেহ

English summary
Trump raised question on Kamala Harris' birth and eligibility to calling her nasty in past few months
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X