• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীতে মজেছেন ট্রাম্প, প্রমাণ দিচ্ছেন বারবার

মোদী থেকে কিছুতেই মন সরাতে পারছেন না ট্রাম্প। হাউস্টনে হাউডি মোদী অনুষ্ঠানে দীর্ঘক্ষণ ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে সময় কাটিয়েও মন ভরেনি মার্কিন প্রেসিডেন্টের। রাষ্ট্রপুঞ্জের জলবায়ু সামিটে কী বলবেন মোদী সেটা শোনার জন্য আচমকাই হাজির হয়ে গিয়েছিলেন তিনি। অথচ সেদিন সেখানে তাঁর উপস্থিত থাকার কথা ছিল না।

মোদীতে মজেছেন ট্রাম্প

মোদীতে মজেছেন ট্রাম্প

মোদী মুগ্ধ আমেরিকা। মোদীতে মোহিত ট্রাম্প। সেই মোহ ভোটের বালাই কিনা সেটা অবশ্য সময়ই বলবে। নিন্দুকরা যদিও সেদিকেই ইঙ্গিত করছেন। সে যাইহোক চিনের সঙ্গে সম্পর্কে চিঁড় ধরার পর থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটু বেশিই ভক্ত হয়ে গিয়েছেন ট্রাম্প। হাউস্টনে এক মঞ্চে মোদীর সঙ্গে থেকেছেন তিনি। সেলফি তোলা থেকে শুরু করে প্রবাসী ভারতীয়দের সব অনুরোধেই সাড়া দিয়েছেন তিনি। সই মঞ্চেই আবার মোদী হুঙ্কার আবকি বার ট্রাম্প সরকার।

জলবায়ু সামিটে আচমকা ট্রাম্প

জলবায়ু সামিটে আচমকা ট্রাম্প

মোদীর ভাষণ দেন জলবায়ু সামিটে। জানতে পেরে আর নিজেকে আটকে রাখতে পারেননি মার্কিন প্রেসিডেন্ট। শুধু মাত্র ভারতের প্রধানমন্ত্রী বক্তব্য শোনার জন্য তিনি হাজির হয়ে গিয়েছিলেন সামিটে। অথচ সেদিন তাঁর আসার কথা ছিল না। কেবল মাত্র চারটি দেশের প্রতিনিধিরই সেদিন বলার কথা ছিল । প্রায় ১০ মিনিট সেখানে ছিলেন ট্রাম্প। তবে শুধু মোদী নন জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেলেরও বক্তব্য শুনেছেন ট্রাম্প। তারপর কাউকে কিছু না বলেই সেখান থেকে চলে যান।

প্যারিস চুক্তিতে ছিল আমেরিকা

প্যারিস চুক্তিতে ছিল আমেরিকা

এক্ষেত্রে জানিয়ে রাখা জরুরি। আমেরিকা কিন্তু এই জলবায়ু বৈঠকের অংশ নয় কারণ ২০১৭ সালে আমেরিকা প্যারিস চুক্তি থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নেয়। শুধুমাত্র মোদীকে শোনার জন্যই ট্রাম্পের এই সামিটে আসা না এর নেপথ্যেও আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের কোনও কারণ লুকিয়ে আছে। সেটা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

[ শশীর টুইটে তোলপাড়, ইন্দিরা গান্ধীকে কী নামে ডাকলেন কংগ্রেস সাংসদ]

[ তাপস চট্টোপাধ্যায়কে খুনের হুমকি দিয়ে পোস্টার! পাশেই তৃণমূলের অপর নেতার নাম]

English summary
Trump made unscheduled appearance at the UN Climate Action Summit to heard Modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X