• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় চিনে মৃতের সংখ্যা নিয়ে ফের ট্রাম্পের বোমা! সন্দেহ প্রকাশ করে কী বললেন মার্কিন নেতা

করোনা ভাইরাসে চিনে মৃতের সংখ্যা ৩ হাজার জানানো হয়েছিল। তবে আরও একটি রিপোর্ট জল্পনার পারদ চড়িয়ে জানিয়ে দেয় যে , সেখানে সম্ভবত ৪২ হাজার মানুষের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসের জেরে। এমন পরিস্থিতিতে ডোনাল্ড ট্রাম্পও চিনকে নিয়ে যে ক্ষুব্ধ কতটা , তা বুঝিয়ে দিলেন।

চিনকে নিয়ে সংশয় ট্রাম্পের!

চিনকে নিয়ে সংশয় ট্রাম্পের!

চিনকে নিয়ে মার্কিনের ঠান্ডা যুদ্ধের পরিস্থিতি এখনও কাটল না। চিনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা কত তা নিয়ে প্রবল সন্দেহ প্রকাশ করলেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। তাঁর প্রশ্ন , চিনকে সংখ্যা দিচ্ছে করোনায় আক্রান্ত বা মৃতের, তা যে সত্যি.. সেটা কী করে বোঝা যাবে?

 ট্রাম্পের বার্তা

ট্রাম্পের বার্তা

'ওদের (চিনের) সংখ্যা খানিকটা অল্প দেখাচ্ছে মনে হচ্ছে..আমরা কি করে বুঝব?' প্রশ্ন তুলেই ট্রাম্প ফের উস্কে দিলেন মার্কিন-চিন বাণিজ্যিক সংঘাত থেকে শুরু হওয়া ঠান্ডা লড়াইয়ের আবহাওয়া। এদিকে, বারবার মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে করোনা ভাইরাসনিয়ে চিন ষড়যন্ত্রের তত্ত্ব প্রকাশ করেছে। অন্যদিকে, তা নস্যাৎ করে চিনের ঘাড়েই এই অভিযোগ চাপিয়েছে মার্কিন মুলুক।

চিনকে নিয়ে অসন্তোষ ট্রাম্পের

চিনকে নিয়ে অসন্তোষ ট্রাম্পের

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানান, তিনি চিনকে নিয়ে 'একটু অসন্তুষ্ট'। তবে তিনি 'চৈনিক অহং'কে তোপ দাগতে ছাড়েননি। তাঁর দাবি, মার্কিন যুক্তরাষ্ট্র যখন চিনকে এমন বিপদে সাহায্য করতে এগিয়ে যায়, তখন চিন নিজের অহংকারের বশবর্তী হয়ে সেই সাহায্য গ্রহণ করেনি। যা মোটেও ভালোভাবে নেয়নি মার্কিন যুক্তরাষ্ট্র। মূলত চিন কেন সাহায্য় নিতে চায়নি-র প্রসঙ্গ থেকেও বেশি গুরুত্বপূর্ণ কেন মার্কিনিদের চিনের মধ্যে প্রবেশ করে 'সাহায্য' করতে দেওয়া হয়নি.. আর তা নিয়েই ট্রাম্প প্রশাসনের আশঙ্কা! এমনই দাবি বিশেষজ্ঞদের।

এর আগে মার্কিন সচিবের সংশয় প্রকাশ..

এর আগে মার্কিন সচিবের সংশয় প্রকাশ..

এর আগে, চিনের দিকে নিশানা দেগে মাইক পম্পেও বলেন, 'আমার উদ্বেগ লুকোছাপা নিয়ে। চিনের কমিউনিস্ট পার্টি যে ভুয়ো তথ্যের সঙ্গে যে নিজেদের জড়াচ্ছে ..বিশ্বের কাছে বহু প্রয়োজনীয় তথ্য লুকিয়ে যাচ্ছে। .. ' পম্পেওর দাবি , এই তথ্য বিশ্ব পেলে তাতে ভাইরাস মোকাবিলায় সুবিধা হবে।

আদৌ কি ১৫ এপ্রিল থেকে ট্রেন চলবে, লকডাউন পরবর্তী সংরক্ষণ নিয়ে অবস্থান জানাল রেলমন্ত্রকআদৌ কি ১৫ এপ্রিল থেকে ট্রেন চলবে, লকডাউন পরবর্তী সংরক্ষণ নিয়ে অবস্থান জানাল রেলমন্ত্রক

English summary
Trump Casts Doubt on Chinese Coronavirus Figures
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X