• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জি-২০ সম্মেলনে পুতিনের সঙ্গে রসিকতায় মজলেন ট্রাম্প

বিরল দৃশ্যই বটে। বরাবরই আমেরিকা এবং রাশিয়ার মধ্যে সম্পর্কটা অম্লমধুর। সাদামাটা ভাষায় বলতে গেলে গলাগলি বন্ধুত্ব কোনও দিনই নেই আমেরিকার সঙ্গে রাশিয়ার। কাজেই দুই দেশের রাষ্ট্রপ্রধানরা প্রকাশ্যে রসিকতা করবেন এ দৃশ্য সত্যিই বিরল।

জি-২০ সম্মেলনে পুতিনের সঙ্গে রসিকতায় মজলেন ট্রাম্প

জাপানের ওসাকায় জি-২০ সামিটে মুখোমুখি হয়েছিলেন ট্রাম্প আর পুতিন। অনেকটা পুরোন বন্ধুর সঙ্গে দেখা হওয়ার মতো জড়িয়ে ধরে একে অপরের সঙ্গে করমর্দন করলেন। নিবিড় হয়ে কথা বললেন দু'জনে। সুযোগ বুঝে আমেরিকার গণতন্ত্রে রাশিয়ার নাক গলানো নিয়ে রসিকতা করে বসেন। রেগে না গিয়ে ট্রাম্পের রসিকতায় তিনিও হেসে ফেলেন।

আগের দিনই মেক্সিকো সীমান্ত বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ট্রাম্পের প্রশংসা করেছেন পুটিন। অথচ কয়েকদিন আগে পর্যন্ত ট্রাম্পের সঙ্গে ভয়ঙ্কর রকমের রেষারেষির সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন পুটিন। ২০১৬ সালে আমেরিকার নির্বাচনে নাক গলানোর অভিযোগ উঠেছিল রাশিয়ার বিরুদ্ধে। মার্কিন কনসোল রবার্ট এস মুলার-থ্রি অভিযোগ করেছিলেন, ২০১৬ সালে আমেরিকার ভোটে যথেষ্ট মাত্রায় প্রভাবিত করার চেষ্টা করেছিল রাশিয়া। জি-২০ সামিটে এই নিয়ে একে অপরকে আক্রমণ করার চেয়ে রসিকতা করতেই বেশি আগ্রহ দেখিয়েছেন।

আমেরিকার ভোটে নাকি মুলারের হয়ে প্রচারে সহযোগিতা করেছিল রাশিয়া। এই অভিযোগ নতুন নয়। মার্কিন গোেয়ন্দা সংস্থাও এমনই রিপোর্ট দিয়েছিল। এই নিয়ে নতুন করে আর কোনও তদন্ত করতে আগ্রহ দেখাননি ডোনাল্ড ট্রাম্প।

English summary
Trump and Putin Share Joke at G-20 Summit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X