• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রাম্প প্রশাসনের কর্তারা গোপনে যোগাযোগ রাখছেন বাইডেনের সঙ্গে! কী হচ্ছে মার্কিন মুলুকে?

প্রেসিডেন্সিয়াল নির্বাচনে হারের পর থেকে ভোটে কারচুপির অভিযোগ তুলেছিলেন ডোনাল্ড ট্রাম্প। এরপর থেকে নির্বাচন নিয়ে ট্রাম্পের দাবি উড়িয়ে দেওয়া আধিকারিকদের একে একে সরিয়ে দিচ্ছেন ট্রাম্প। পেন্টাগনেও আনছেন একাধিক বদল। এমনকী সিআইএ এবং এফবিআই-এর প্রধানদেরও সরিয়ে দিতে পারেন বলে আশঙ্কা দেখা দিয়েছে মার্কিন মুলুকে। এই পরিস্থিতি জো বাইডেনের সঙ্গে কথা বলতে শুরু করেছে ট্রাম্প প্রশাসনে কর্মরত আধিকারকরা। এমনকী প্রাক্তন কর্তারাও যোগাযোগ রাখছেন বাইডেনের সঙ্গে।

ডোনাল্ড ট্রাম্পের পরামর্শদাতা কে?

ডোনাল্ড ট্রাম্পের পরামর্শদাতা কে?

নিউইয়র্কের প্রাক্তন মেয়র রুডি জুলিয়ানি এখন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রধান পরামর্শদাতা। ট্রাম্পকে বর্তমানে নির্বাচন সংক্রান্ত আইনের নানা ফাঁক নিয়ে পরামর্শ দিচ্ছেন তিনি। এই পরিস্থিতিতে পরপর আধিকারকদের সরিয়ে দেশে অস্থির অবস্থা জারি করেছেন ট্রাম্প। সম্প্রতি নির্বাচন নিয়ে ট্রাম্প শিবির থেকে সব রাজ্য মিলে ঠিক কতটি মামলা দায়ের হয়েছে, এর হিসাব কারও কাছে নেই। এই পরিস্থিতি ট্রাম্প বিরোধীদের চুপ করাচ্ছেন প্রেসিডেন্ট।

বাইডেনের আশঙ্কা

বাইডেনের আশঙ্কা

এদিকে বাইডেনের আশঙ্কা, যদি ঠিকমতো সমন্বয় স্থাপন না করা হয়, তবে প্রচুর মানুষ কোরোনায় মারা যেতে পারেন৷ বাইডেন ও তাঁর সহযোগীরা এবং একই সঙ্গে রিপাবলিকানদের একটি দল হোয়াইট হাউসকে একটি চিঠি দেয়৷ যেখানে মহামারী নিয়ন্ত্রণ এবং ভ্য়াকসিন বিতরণে হোয়াইট হাউসের কী পরিকল্পনা রয়েছে তা জানতে চাওয়া হয়৷ কিন্তু জো বাইডেন জানিয়েছেন, ট্রাম্প প্রশাসন এনিয়ে কোনও তথ্য দেনি তাঁকে।

ট্রাম্প প্রশাসন বাইডেনের দলকে বাধা দিচ্ছে

ট্রাম্প প্রশাসন বাইডেনের দলকে বাধা দিচ্ছে

বর্তমানে ট্রাম্প প্রশাসন বাইডেনের দলকে বাধা দিচ্ছে৷ তাই বিডেনের ট্রানজিশন টিম তাদের পরিকল্পনা নিয়ে আলাদাভাবে কাজ করার ইঙ্গিত দিয়েছে৷ এই পরিস্থিতিতে হোয়াইট হাউজ পরিচালনা নিয়ে পরামর্শ চেয়ে ট্রাম্প প্রশাসনে কাজ করা প্রাক্তন কর্মীদের দ্বারস্থ হয়েছেন জো বাইডেন। এছাড়া বুধবার করোনা ফ্রন্ট লাইন যোদ্ধাদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন বাইডেন।

বাইডেনের ব্যাকচ্যানেল

বাইডেনের ব্যাকচ্যানেল

জানা গিয়েছে বাইডেন ব্যাকচ্যানেল পদ্ধতিতে ট্রাম্প প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে থাকা অন্তত চার প্রাক্তন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করেছেন। তবে এই আলোচনার মাধ্যমে বাইডেন কোন তথ্য পেয়েছেন তা এখনও স্পষ্ট নয়। এদিকে নাছোড়বান্দা ট্রাম্প এখনও হার স্বীকার তো দূরের কথা, ক্ষমতা হস্তান্তরেরও কোনও ইঙ্গিত দিচ্ছেন না।

ষড়যন্ত্রের দাবি না মানলেই বিপত্তি মার্কিন মুলুকে

ষড়যন্ত্রের দাবি না মানলেই বিপত্তি মার্কিন মুলুকে

ভোটে হারার পর থেকেই মার্কিন নির্বাচনে জালিয়াতির তত্ত্ব খাড়া করে এসেছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে সেই দাবি মানেনি সিংহভাগ মানুষ। শুধু মাত্র ট্রাম্পের অন্ধ ভক্ত হিসাবে পরিচিত কয়েকজন এই তত্ত্ব নিয়ে গলা ফাটাচ্ছেন। এছাড়া ট্রাম্পের সমর্থকদের কয়েকজন রাস্তায় নেমেছেন। যদিও শুভ বুদ্ধি সম্পন্ন কোনও ব্যক্তি ট্রাম্পের এই ষড়যন্ত্রের দাবি মেনে নেননি। আর যা পরিস্থিতি, তাতে ষড়যন্ত্রের দাবি না মানলেই বিপত্তি মার্কিন মুলুকে।

সৌগত-সুদীপের প্রচেষ্টায় শুভেন্দুর মানভঞ্জন? নজর রামনগরের 'মেগা শো'-এর দিকে

English summary
Trump Administration's present and former officials in contact with Joe Biden as transition stalled
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X