• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌ভারত–চীন উন্নয়নশীল দেশ, আমেরিকা নয়, ডব্লুটিওর বিরুদ্ধে অভিযোগ ট্রাম্পের

Google Oneindia Bengali News

বিশ্ব বাণিজ্য সংস্থার (‌ডব্লুটিও)‌ বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বুধবার অভিযোগ জানিয়েছেন যে ডব্লুটিওতে আমেরিকাকে উন্নয়নশীল দেশ হিসাবে গণ্য করা হবে না।

‌ভারত–চীন উন্নয়নশীল দেশ, আমেরিকা নয়, ডব্লুটিওর বিরুদ্ধে অভিযোগ ট্রাম্পের


হোয়াইট হাউসে এক সাংবাদিক সম্মেলনে ডোনাল্ড ট্রাম্প বলেন, '‌কিন্তু বিশ্ব বাণিজ্য সংস্থা, আপনারা নিশ্চয়ই জানেন, তাদের সঙ্গে বেশ কিছুদিন ধরেই আমাদের মত বিরোধ চলছে। কারণ আমাদের দেশের সঙ্গে সঠিক আচরণ করা হচ্ছে না। চীনকে উন্নয়নশীল দেশ হিসাবে দেখানো হচ্ছে। ভারতকে উন্নয়নশীল দেশ হিসাবে দেখানো হচ্ছে। কিন্তু আমাদের উন্নয়নশীল দেশ হিসাবে দেখানো হচ্ছে না।’‌ তিনি আরও বলেন, '‌আমি যতদূর জানি যে আমরাও উন্নয়নশীল দেশ। তবে তারা উন্নয়নশীল হিসাবে বিবেচিত হওয়ার পর এবং আমদের এই তকমা না দেওয়াতে তারা অভূতপূর্ব সুবিধা পেয়েছে। কিন্তু তারা তো নয়। তবে ভারত–চীন যদি উন্নয়নশীল হয় তবে আমরাও। এই চুক্তির জন্য আমাদের নতুনভাবে পরিকাঠামো তৈরি করতে হবে অথবা অন্য কিছু করতে হবে।’‌

মার্কিন প্রেসিডেন্ট উদ্বেগ প্রকাশ করে জানান যে ডব্লুটিও আমেরিকার সঙ্গে এই অন্যায্য বহু বছর ধরে করে চলেছে। ট্রাম্প বলেন, '‌কিন্তু বিশ্ব বাণিজ্য সংস্থা মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে বহু বছর ধরে অত্যন্ত অবিচার করে চলেছে এবং আমেরিকা ছাড়া চীন হবে না এবং চীন এখন যেখানে আছে সেখানে তাদের থাকার কথা নয়।’‌ মার্কিন প্রেসিডেন্ট তাঁর সফলতাকে তুলে ধরে জানিয়েছেন যে নির্বাচনের পর থেকে তাঁর দেশে নতুন ৭ মিলিয়ন কর্মসংস্থান হয়েছে।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
trump accuses wto of india china developing country not america
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X