• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যুদ্ধ থামাতে পুতিনের সঙ্গে দেখা করতে চাইছেন পোপ ফ্রান্সিস, কথা কানে নিচ্ছে না রাশিয়া

Google Oneindia Bengali News

রাশিয়া ইউক্রেনের উপর হামলা এখনও থামায়নি। এর প্রভাব সারা বিশ্বের উপর পড়ছে। এই যুদ্ধ থামাতে উদ্যোগ নিয়েছেন পোপ ফ্রান্সিস। চাইছেন পুতিনের সঙ্গে মস্কো গিয়ে কথা বলতে। কিন্তু কে কার কথা শোনে। রাশিয়ার পক্ষ থেকে এর কোনও উত্তর আসেনি। এমনটাই জানিয়েছেন পোপ ফ্রান্সিস।

 যুদ্ধ থামাতে পুতিনের সঙ্গে দেখা করতে চাইছেন পোপ ফ্রান্সিস, কথা কানে নিচ্ছে না রাশিয়া

পোপ ফ্রান্সিস একটি ইতালীয় সংবাদপত্রকে বলেছেন যে তিনি ইউক্রেনে রাশিয়ার যুদ্ধ শেষ করার চেষ্টা করার জন্য রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সাথে দেখা করার জন্য মস্কো ভ্রমণের প্রস্তাব দিয়েছেন, কিন্তু তিনি এখনও এর কোনও প্রত্যুত্তর পাননি। ফ্রান্সিস বলেছেন যে তিনি রাশিয়ার আগ্রাসনের প্রায় তিন সপ্তাহের মধ্যে ভ্যাটিকান সেক্রেটারি অফ স্টেট কার্ডিনাল পিয়েত্রো প্যারোলিনের মাধ্যমে এই প্রস্তাব দিয়েছিলেন।

১০০০ বছরেরও বেশি আগে রোমের সাথে বিভক্ত হওয়া রাশিয়ান অর্থোডক্স চার্চের সাথে সম্পর্ক নিরাময়ের দীর্ঘস্থায়ী প্রচেষ্টার অংশ হিসাবে কয়েক দশক ধরে পোপরা মস্কো সফর করতে চেয়েছিলেন। কিন্তু একটিও আমন্ত্রণ আসন্ন ছিল না। ফ্রান্সিসকে কোরিয়ারে ডেলা সেরা সংবাদপত্রকে বলেছেন , "অবশ্যই, ক্রেমলিনের নেতার জন্য সুযোগের কিছু দিক উপলব্ধ করা প্রয়োজন। কিন্তু আমরা এখনও কোন প্রতিক্রিয়া পাইনি এবং আমরা এখনও চাপ দিচ্ছি, এমনকি যদি আমি আশঙ্কা করি যে পুতিন এই মুহুর্তে এই বৈঠকটি করতে পারবেন না এবং বলা ভালো তিনি এইই বৈঠক করতে চান না, "।

ফ্রান্সিস স্মরণ করেছিলেন যে তিনি মার্চ মাসে রাশিয়ান অর্থোডক্স চার্চের প্রধান প্যাট্রিয়ার্ক কিরিলের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৪০ মিনিটের জন্য কথা বলেছিলেন এবং প্রথমার্ধে "কাগজ হাতে নিয়ে, তিনি যুদ্ধের সমস্ত যুক্তি পড়েছিলেন। "আমি শুনলাম এবং তাকে বললাম: আমি এর কিছুই বুঝতে পারছি না। আমরা রাষ্ট্রের ধর্মগুরু নই, আমরা রাজনীতির ভাষা ব্যবহার করতে পারি না, কিন্তু যীশুর ভাষা ব্যবহার করতে পারি। ... এর জন্য আমাদের পথ খুঁজে বের করতে হবে, শান্তি, অস্ত্রের গুলি বন্ধ করতে।'

ফ্রান্সিস বন্ধুত্বপূর্ণ মিডিয়াকে দেরীতে কয়েকটি সাক্ষাত্কার দিয়েছেন যুদ্ধের অবসানের আহ্বান এবং ইউক্রেনীয়দের মানবিক ত্রাণ প্রদানের উদ্যোগের উপর জোর দিয়ে। তিনি পুতিন বা রাশিয়াকে প্রকাশ্যে না ডাকার সিদ্ধান্তকে রক্ষা করেছেন, বলেছেন পোপরা তা করেন না। কিন্তু তিনি কোরিয়ারেকে তার মন্তব্যে অবাধে পুতিনের নাম দিয়েছেন এবং এক চতুর্থাংশ আগে রুয়ান্ডায় গণহত্যার সাথে ইউক্রেনের হত্যাকাণ্ডের সাথে তুলনা করেছেন বলে মনে হচ্ছে। "এমন বর্বরতা, আপনি কীভাবে এটি বন্ধ করার চেষ্টা করবেন না? পঁচিশ বছর আগে রুয়ান্ডায় আমরা একই জিনিস দেখেছিলাম, "তিনি বলেছেন বলে উদ্ধৃত করা হয়েছিল।

English summary
Pope Francis offers to meet Putin, no reply from russia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X