• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'FATF থেকে বাঁচতেই হাফিজ সইদকে জেলে ভরেছে পাকিস্তান'

আমেরিকার অর্থনৈতিক অবরোধ থেকে বাঁচতেই তড়িঘড়ি হাফিজ সইদকে ১১ বছরের কারাদণ্ডের সাজা দিয়েছে পাকিস্তান। এমনই মনে করে ইউরোপিয়ান ফাউন্ডেশন ফর সাউথ এশিয়ান স্টাডিজ। এই সংস্থার চিন্তাবিদদের দাবি ঠিক ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের বৈঠকের আগেই এই পদক্ষেপ করেছে পাকিস্তানের ইমরান সরকার। ফেব্রুয়ারির ১৬ থেকে ২১ তারিখ পর্যন্ত প্যারিসে বসবে এই বৈঠক।

১১ বছরের কারাদণ্ড হাফিজ সইদের

১১ বছরের কারাদণ্ড হাফিজ সইদের

মুম্বই হালার মাস্টার মাইন্ড হাফিস সইদকে ১১ বছরের কারাদণ্ডের সাজা দিয়েছে পাকিস্তান। লাহোর অ্যান্টি টেরোরিজম কোর্ট এই সাজা শুনিয়েছে। দুটি পৃথক জঙ্গি হামলার ঘটনায় তাঁকে সাড়ে পাঁচ বছর করে সাজা শুনিয়েছে আদালত। ভারত দীর্ঘদিন ধরে মুম্বই হামলায় হাফিজ সইদের জড়িত থাকার দাবি জানিয়ে আসছিল। তখন কোনও রকম উদ্যোগ নেয়নি পাকিস্তান। এমনকী পাকিস্তানের সাধারণ নির্বাচনে পর্যন্ত লড়ার সুযোগ করে দেওয়া হয়েছিল হাফিজ সইদের দলকে।

 অর্থনৈতিক অবরোধ থেকে বাঁচতেই পদক্ষেপ

অর্থনৈতিক অবরোধ থেকে বাঁচতেই পদক্ষেপ

অর্থনৈতিক অবরোধ থেকে বাঁচতেই পাকিস্তান এই পদক্ষেপ করেছে বলে দাবি করেছে ইউরোপিয়ান ফাইন্ডেশন ফর সাউথ এশিয়ান স্টাডিজের চিন্তাবিদরা। তাঁরা জানিয়েছেন ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের বৈঠক শুরু িক আগেই হাফিজ সইদের বিরুদ্ধে পদক্ষেপ করে পাকিস্তান। আমেরিকা আগেই হাফিজ সইদকে আন্তর্জাতিক জঙ্গির তকমা দিয়েছিল। পাকিস্তান কেন তাকে সাজা দিচ্ছে না এই নিয়ে ইমরান সরকারের উপর চাপ বাড়াচ্ছিল আমেকরিকা।

সন্ত্রাস ইস্যুতে কোণঠাসা পাকিস্তান

সন্ত্রাস ইস্যুতে কোণঠাসা পাকিস্তান

সন্ত্রাস ইস্যুতে দীর্ঘদিন ধরেই আন্তর্জাতিক মহলে কোণঠাসা পাকিস্তান। জঙ্গি দমনে পাকিস্তান কড়া পদক্ষেপ না করলে ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সে পাকিস্তানের উপর অর্থনৈতিক অবরোধ শুরু করবে বলে হুমকি দিয়েছিল। এই নিয়ে একাধিকবার পাকিস্তানকে সতর্কও করেছে ফিনান্সিয়াল টাস্ক ফোর্ট। পাকিস্তানকে সময়সীমাও শেষ পর্যন্ত বেঁধে দেওয়া হয়েছিল। তারপরেই হাফিজ সইদকে ১১ বছরের কারাদণ্ডের সাজা ঘোষণা বলে মনে করা হচ্ছে।

English summary
to avoid economic sanction Pakistan sentenced 11 years jail to Hafiz Saeed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X