• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Twitter কেনার চুড়ান্ত সময়সীমা Expired! এবার কী করবেন Elon Musk

  • |
Google Oneindia Bengali News

বিশ্বের সবথেকে ধনীতম ব্যক্তিদের প্রথমেই রয়েছে এলন মাস্কের (Elon Musk) নাম! গত কয়েকমাস মাইক্রো ব্লগিং সাইট টুইটার কেনার (Twitter Deal) ঘোষণা করেন। যদিও সম্প্রতি এই কেনার উপর স্থগিত ঘোষণা করেছেন। মাস্ক জানিয়েছেন, ডিল আপাতত স্থগিত রাখা হয়েছে। কিন্তু এখন এই চুক্তির অপেক্ষা শেষ হয়ে গিয়েছে।

 এবার কি করবেন Elon Musk

ফলে টুইটারের কেনা নিয়ে শুরু হয়েছে একাধিক জল্পনা। এমনকি মাইক্রো ব্লগিং সাইটির ভবিষ্যৎ (Temporarily on Hold) নিয়েও উঠতে শুরু করেছে পুলিশ।

এই অবস্থায় আজ শুক্রবার টুইটার বলছে, HSR Act হিসাব অনুযায়ী এলন মাস্ক টুইটার কেনার জন্যে ৪৪ মার্কিন ডলারের চুক্তির মেয়াদ শেষ হয়ে গিয়েছে। তবে এখন এই চুক্তিটি বন্ধ করার ক্ষেত্রে কিছু নীতি এখনও বাকি রয়েছে। এর মধ্যে রয়েছে টুইটারের শেয়ারহোল্ডারদের কাছ থেকে চুক্তির অনুমোদন এবং অন্যান্য নিয়ন্ত্রকদের অনুমোদন রয়েছে বলে প্রকাশিত খবরে দাবি করা হয়েছে।

বলে রাখা প্রয়োজন, টুইটার কেনার কথা ঘোষণা করার পর থেকেই একাধিক জল্পনা তৈরি হয়। তবে মাসখানেক হিঠাত করেই এলন মাস্ক টুইটার কেনার ডিল সাময়িক ভাবে স্থগিত করে দেওয়ার ঘোষণা করে দেয়।

মাস্ক বলেন, বেশকিছু আরও তথ্যের প্রয়োজন রয়েছে। তবে ডিল স্থগিত করে দেওয়া অন্যতম কারণ ভুয়ো প্রোফাইল। মাস্ক জানতে চেয়েছিলেন, টুইটারে এই মুহূর্তে কত ভুয়ো অ্যাকাউন্ট আছে। যদিও এর আগে একটি তথ্য সামনে আসে। বিলিয়নেয়ার ইলন মাস্কের অর্ধেকেরও বেশি টুইটার ফলোয়ার ভুয়ো। এমনই চাঞ্চল্যকর দাবি করে একটি অনলাইন অডিটিং টুল। টেসলা কর্ণধার ইলন মাস্ক 44 বিলিয়ন ডলারে মাইক্রো-ব্লগিং ওয়েবসাইট কেনার জন্য একটি চুক্তি করার মাত্র কয়েকদিন পরেই এই চাঞ্চল্যকর খবর প্রকাশিত হয়।

কিন্তু কি এই HSR Act?

আমেরিকাতে বড় অ্যামাউন্টের ডিলের জন্যে HSR Act কাজ করে। Hart-Scott-Rodino Antitrust Improvements Act- অনুযায়ী যখন কোনও কোম্পানি আরব ডলার অর্থাৎ বড় কোনও অ্যামাউন্টের চুক্তি করে সংশ্লিষ্ট পক্ষগুলিকে এই তথ্যগুলি ফেডারেল ট্রেড কমিশন এবং ইউএস ডিপার্টমেন্ট অফ জাস্টিস অ্যান্টিট্রাস্ট ডিভিশনকে পর্যালোচনার জন্য রিপোর্ট করতে হয়।

এলন মাস্ক টুইটার কেনার জন্যে ৪৪ মার্কিন ডলারের চুক্তির তথ্য দিয়েছিল। এতে ইক্যুইটি শেয়ার মূল্যের মূল্য হিসাবে $33.5 বিলিয়ন দিতে হবে। অন্যক্ষেত্রে ১৩ মার্কিন ডলার টুইটারের উপর লোন নিয়েছিলেন। তবে এই মেয়াদ এবার শেষ হয়ে গিয়েছে। ফলে ভবিষ্যত ঘিরে প্রশ্ন উঠছে!

English summary
Time to buy twitter expired, now what will do Elon Mask
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X