• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'সুপার পাওয়া'র রাশিয়ার চোখে চোখ রেখে লড়াই Zelenskyy-এর! সম্মান জানাল TIME

বছর শেষে বড় সম্মান ইউক্রেনের রাষ্ট্রপতি জেলেস্কি (Volodymyr Zelenskyy)কে। বিশ্বের অন্যতম বিখ্যাত ম্যাগাজিন টাইমস (TIME) এর Person of the Year হিসাবে ঘোষণা করা হল যুদ্ধ বিধ্বস্ত দেশের রাষ্ট্রপতিকেই। মাসের পর মাস কাটতে চলল
  • |
Google Oneindia Bengali News

বছর শেষে বড় সম্মান ইউক্রেনের রাষ্ট্রপতি জেলেস্কি (Volodymyr Zelenskyy)কে। বিশ্বের অন্যতম বিখ্যাত ম্যাগাজিন টাইমস (TIME) এর Person of the Year হিসাবে ঘোষণা করা হল যুদ্ধ বিধ্বস্ত দেশের রাষ্ট্রপতিকেই। মাসের পর মাস কাটতে চলল! এখনও চলছে রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধ।

রাশিয়ার চোখে চোখ রেখে লড়াই Volodymyr Zelenskyy-এর!

একের পর এক মিসাইলের আঘাতে কেঁপে উঠছে ইউক্রেন। বাজছে বিপদের সাইরেন। কিন্তু সুপার পাওয়ার রাশিয়ার চোখে চোখ রেখে লড়াই করে যাচ্ছে ছোট দেশ ইউক্রেন। মাথা ঠান্ডা রেখে রাশিয়ার বাহিনীকে ঘোলা খাওয়াচ্ছেন রাষ্ট্রপতি জেলেস্কি (Volodymyr Zelenskyy)। আর সেই কারণে এবার বড় সম্মান টাইমের।

একেবারে ম্যাগাজিনের কভার পেজে জায়গা দেওয়া হয়েছে Volodymyr Zelenskyy-কে। শুধু চোখে চোখ রাখাই নয়, অসম্ভব ভাবে ধৈর্য ও গাম্ভীর্য দেখাচ্ছেন তিনি। যা গোটা বিশ্বের কাছে নজির হয়ে উঠছেন। এমনকি জেলেস্কি যুদ্ধের প্রথম দিন ইউক্রেনে পড়ে রয়েছে। একেবারে সে দেশের সেনাবাহিনীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করছে। যা সে দেশের বাহিনীকে মনোবল বাড়াতে অনেকটাই সাহায্য করছে।

যদিও এই অবস্থায় মিস্টার প্রেসিডেন্টকে ইউক্রেন থেকে বার করে নিয়ে যেতে চেয়েছিল আমেরিকা। বিশেষ বিমানে দেশ ছাড়ার কথাও বলেছিল। কিন্তু তা তিনি মানেননি। বরং আমেরিকাকে স্পষ্ট বার্তাতে Volodymyr Zelenskyy-ক জানিয়েছিলেন, এই অবস্থায় দেশের মানুষের পাশে থাকাটা খুব জরুরি। আর সেজন্যে দেশ নয়, বরং অস্ত্র দিয়ে ইউক্রেনকে সাহায্য করার বার্তা দিয়ে ছিলেন জেলেস্কি।

ইতিমধ্যে ইউক্রেনের পাশে দাঁড়িয়েছে গোটা বিশ্ব। রাশিয়ার উপর একের পর এক নিষেধাজ্ঞা জারি করেছে বিশ্বের একাধিক দেশ। এমনকি পুতিনকে বিভিন্ন দেশে ঢোকার উপরেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। প্রবল অস্বস্তিতে পড়তে হয়েছে রাশিয়াকে। কিন্ত্য এরপরেও যদিও যুদ্ধের রাস্তা থেকে সরে আসেননি জেলেস্কি।

অন্যদিকে টাইমস লিখছে, প্রেসিডেন্ট জেলেনস্কি নিজের নিরাপত্তার তোয়াক্কা না করেই নিজেকে পুরোপুরি যুদ্ধে ব্যস্ত রেখেছেন। এমনকি ভয় উড়িয়ে সবসময়েই সেনার মধ্যে গিয়েছেন তিনি। এমনকি জেলেস্কি যেভাবে ট্রেনে যেতে যুদ্ধের দিকে সর্বক্ষণ রাখেন তা টাইমস স্যালুট জানিয়েছে। অন্যদিকে টাইম ম্যাগাজিন তার প্রতিবেদনে তাঁর খেরাসান সফরের কথা উল্লেখ করেছে। যা সম্প্রতি রাশিয়ার কাছ থেকে ইউক্রেনের সৈন্যরা মুক্ত করেছে।

জেলেস্কিকে যেভাবে টাইমস ম্যাগাজিন সম্মান দিয়েছে তা গোটা বিশ্ব প্রশংসা জানিয়েছেল। অন্যদিকে এই সম্মান পাওয়ার পর ধন্যবাদ জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্টও। এমনটাই জানা যাচ্ছে।

English summary
TIME shows respect to Volodymyr Zelenskyy as Ukrain is fighting with super power Russia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X