• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আছড়ে পড়তে চলেছে ওমিক্রনের ‘tidal wave’! বড়সড় সিদ্ধান্তের কথা ঘোষণা প্রধানমন্ত্রীর

Google Oneindia Bengali News

ওমিক্রন আক্রান্তে ভুগছে গোটা বিশ্ব। হু হু করে এক দেশ থেকে অন্য দেশে ছড়িয়ে পড়ছে করোনার নয়া এই ভ্যারিয়েন্ট। ফলে নতুন করে আতঙ্কের প্রহর গুনছে বিশ্বের মানুষ। এমনকি ওমিক্রনের কারনে নতুন করে ওয়েভ বিশ্বে আছড়ে পড়তে পারে। এমনটাই আশঙ্কা চিকিৎসকদের। তাঁরা বলছেন, ওমিক্রন অনেক দ্রুত এবং অনেক বেশি মানুষের মধ্যে ছড়িয়ে পড়তে পারে। ফলে এই বিষয়ে এখনই সতর্ক হওয়া প্রয়োজন বলেও সতর্কবার্তা গবেষকদের।

ওমিক্রনের ঢেউ আছড়ে পড়বে

ওমিক্রনের ঢেউ আছড়ে পড়বে

আর এই বিতর্কের মধ্যেই ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিশ জনসন (Boris Johnson) ওমিক্রন নিয়ে ব্রিটেনের মানুষকে সতর্ক করেছেন। তিনি বলছেন, পরিস্থিতি যা তাতে ওমিক্রনের ঢেউ অর্থাৎ 'tidal wave' আছড়ে পড়তে পারে। ফলে এখন থেকেই সতর্ক হওয়াটা প্রয়োজন বলে দাবি তাঁর। আর সেই কারনে এখন থেকেই পরিকল্পনা ব্রিটেনের প্রধানমন্ত্রীর। ওমিক্রনের ঢেউ রুখতে বুস্টার ডোজ নেওয়ার কথা বলেছেন বরিস জনসন। আর তাই যত দ্রুত সম্ভব ১৮ বছরের উপরে থাকা মানুষকে বুস্টার ডোজ দেওয়ার টার্গেট ব্রিটিশ প্রধানমন্ত্রীর।

সতর্ক না হলে বিপদ বাড়বে

সতর্ক না হলে বিপদ বাড়বে

ওমিক্রন নিয়ে ব্রিটেনে আতঙ্ক এবং উদ্বেগ ক্রমশ বাড়ছে। প্রত্যেকদিনই বহু মানুষ আক্রান্ত হচ্ছেন। এই অবস্থায় সাংবাদিকদের মুখোমুখি হন ব্রিটেনের প্রধানমন্ত্রী। বলেন, ওমিক্রন ঢেউ অর্থাৎ 'tidal wave' আছড়ে পড়তে চলেছে। এই বিষয়ে কোনও সন্দেহ রাখাই উচিত নয়। ওমিক্রন আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। যা নিয়ে চিন্তা বাড়ছে। এই বিষয়ে করোনা সংক্রমনের উদাহারণ টেনে আনেন প্রধানমন্ত্রী। বলেন, কীভাবে করোনা গ্রাফ বেড়েছিল সেই বিষয়ে সবারই অভিজ্ঞতা রয়েছে। ফলে এখন থেকে সতর্ক না হলে আগামিদিনে বিপদ আরও বাড়বে বলে সতর্ক করে দেন বরিশ জনসন।

 সংখ্যা বেড়ে ৩১৩৭

সংখ্যা বেড়ে ৩১৩৭

ব্রিটেনে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে। রবিবার সে দেশে নয়া ভ্যারিয়েন্টে নতুন করে আক্রান্ত হয়েছেন ১২৩৯ জন। আর এরপরেই কোভিড আলার্ট লেভেল তিন থেকে বাড়িয়ে চার করে দেওয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় ব্রিটেনে ওমিক্রনের সংখ্যা ১২৩৯ হওয়াতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৩১৩৭ হয়ে গিয়েছে। যেখানে শনিবার মাত্র ১৮৯৮ জন ওমিক্রন আক্রান্ত ছিলেন। চার নম্বর অ্যালার্টের অর্থ হল - সংক্রমন ঝড়ের গতিতে বাড়তে শুরু করেছে । ফলে সতর্ক হয়ে যান।

বুস্টার ডোজ দেওয়ার লক্ষ্য

বুস্টার ডোজ দেওয়ার লক্ষ্য

উল্লেখ্য বলে রাখা প্রয়োজন, ব্রিটেনে বরিস জনসন জানুয়ারির শেষ দিন পর্যন্ত ১৮ বছর কিংবা বেশী বয়সের সমস্ত লোককে বুস্টার ডোজ দেওয়ার লক্ষ্য নির্ধারন করেছিল। কিন্তু পরিস্থিতির কথা ভেবে এই সময়সীমা এক মাস আগে নিয়ে আসা হচ্ছে। অর্থাৎ ডিসেম্বর মাসের শেষ দিনের মধ্যে বুস্টার ডোজ দেওয়ার টার্গেট নেওয়া হচ্ছে। সে দেশের চিকিৎসকরা মনে করছেন, এই পরিস্থিতিতে বুস্টার ডোজ দেওয়া না হলে দেশে একদিনে বাড়ছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা অন্যদিকে মৃতের সংখ্যা বাড়তে শুরু করবে। আর সেদিকে তাকিয়েই এই সিদ্ধান্ত। মত চিকিৎসকদের।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Tidal wave of omicron hits UK, PM announces booster dose
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion