• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধেয়ে আসছে আরও এক ঝড়, দুটি হ্যারিকেন ইতিমধ্যেই আছড়ে পড়ল করোনা আবহে

করোনার হানায় গোটা বিশ্ব কাঁপছে। এরই মধ্যে মহাসাগরে হাজির তিন তিনটি হ্যারিকেন। মার্কিন যুক্তরাষ্ট্র-সহ হাওয়াই দ্বীপপুঞ্জ ও ক্যারিবিয়ন দ্বীপপুঞ্জকে টার্গেট করল তিনটি হ্যারিকেন। এক সপ্তাহের মধ্যে হ্যারিকেন ডগলাস, হ্যারিকেন হানা এবং ট্রপিক্যাল ঝড় গঞ্জাল। হারিকেন হানা ও ডগলাস ইতিমধ্যে আছড়ে পড়েছে। ধেয়ে আসছে গঞ্জাল।

হ্যারিকেন হানার পর হ্যারিকেন ডগলাস

হ্যারিকেন হানার পর হ্যারিকেন ডগলাস

হ্যারিকেন হানা আছড়ে পড়ার পর হ্যারিকেন ডগলাস সোমবার হানা দেয়। পূর্বাভাস মতো ডগলাস দ্বীপপুঞ্জে ধাক্কা খেয়ে ফের ঘুরে যায় অন্যদিকে। ক্রমেই তা শক্তি হারিয়ে ফেলে। দ্বীপপুঞ্জের ৪০ মাইল ধরে ল্যান্ডফল হয়। তবে মূল ভূখণ্ডে প্রবেশ করেনি ডগলাস। সেদিক দিয়ে করোনা পরিস্থিতিতে বাঁচিয়ে যায় মার্কিন যুক্তরাষ্ট্রকে।

ঝড়ের অভিমুখ বদল, রক্ষা পেল দ্বীপপুঞ্জ

ঝড়ের অভিমুখ বদল, রক্ষা পেল দ্বীপপুঞ্জ

জাতীয় আবহাওয়া পরিষেবা এবং সেন্ট্রাল প্যাসিফিক হারিকেন সেন্টারের আবহাওয়াবিদ শেভি শেভালিয়ার জানান, দ্বীপপুঞ্জে হারিকেন সতর্কতা জারি করা হয়েছিল। সোমবার স্থানীয় সময় সকাল ১০টার কিছু আগে কাওয়াই দ্বীপের মাত্র ৩৯ মাইল উত্তরে ঝড়টি অভিমুখ বদল করে।

বিশালাকার ঢেউ আছড়ে পড়ে দ্বীপপুঞ্জে

বিশালাকার ঢেউ আছড়ে পড়ে দ্বীপপুঞ্জে

হারিকেন ডগলাসের ফলে বিশালাকার ঢেউ আছড়ে পড়ে দ্বীপপুঞ্জে। কাওয়াইয়ের পরিস্থিতি আরও তীব্র হয়ে উঠতে পারত, তা হয়নি হ্যারিকেন শক্তি হারিয়ে ফেলায়। তবে প্রবল দুর্যোগ শুরু হয় মার্কিন যুক্তরাষ্ট্রের দ্বীপপুঞ্জে। ঝোড়ো বাতাস বইতে শুরু করে। এর গতিবেগ ছিল ৭৫ মাইল প্রতি ঘণ্টায়।

ডগলাসের পরেই আসছে গঞ্জাল

ডগলাসের পরেই আসছে গঞ্জাল

ডগলাসের পরেই মহাসাগরে আর এক ঝড়ের সৃষ্টি হয়েছে। ট্রপিক্যাল সেই ঝড় ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের দিকে এগিয়ে যাচ্ছে। তবে আবহবিদরা জানিয়েছেন, এই ঝড় ভয়াবহ রূপ নিতে পারবে না। ভয়াবহ হয়ে ওঠার আগেই শক্তি হারাবে। তবে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে এই ঝড়ের প্রভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে।

English summary
Three tropical storms are presented in pacific and Atlantic Ocean in Corona situation in world.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X