• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এগোচ্ছে টাইফুন কামমুরি! সরানো হল ৭০ হাজার মানুষকে

শক্তিশালী টাইফুন কামমুরির মুখে ফিলিপিন্স। উপকূলের প্রায় কাছে পৌঁছে গিয়েছে। উপকূল এলাকা থেকে মানুষজনকে সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু হয়েছে। পরিস্থিতি এমনই, এই টাইফুন দক্ষিণ পূর্ব এশিয়ান গেমসকে একরকমের হুমকি দিয়েছে। কেননা রাজধানী ম্যানিলার কাছেই গেমসের প্রস্তুতি নেওয়া হয়েছে।

আছড়ে পড়তে চলেছে কামমুরি

আছড়ে পড়তে চলেছে কামমুরি

সোমবার বিকেল কিংবা মঙ্গলবার ভোরে কামমুরি আছড়ে পড়তে চলেছে। ভারী বৃষ্টির পাশাপাশি ঘন্টায় ১৮৫ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস দেওয়া হয়েছে।

ম্যানিলাতে বসেছে সাউথ ইস্ট এশিয়ান গেমস

ম্যানিলাতে বসেছে সাউথ ইস্ট এশিয়ান গেমস

ঝড় রাজধানী ম্যানিলার খুব কাছেই। ম্যানিলায় বাস করেন এককোটি ৩০ লক্ষ মানুষ। এখানেই এবার সাউথ ইস্ট এশিয়ান গেমসের আয়োজন করা হয়েছে। শনিবার থেকে যা শুরু হয়েছে।

ঝড়ের ভয়ে ঘর ছেড়েছেন প্রায় ৭০ হাজার

ঝড়ের ভয়ে ঘর ছেড়েছেন প্রায় ৭০ হাজার

টাইফুন কামমুরির ভয়ে বাইকল এলাকা থেকে ঘর ছেড়েছেন প্রায় ৭০ হাজার মানুষ। এই এলাকাতেই টাইফুন আঘাত করবে বলে মনে করছেন আবহবিদরা। ফিলিপিন্সের ন্যাশনাল ডিজাস্টার এজেন্সির মুখপত্র মার্ক টিম্বল জানিয়েছেন, তারা আশা করছেন এই ঝড়ে সেরকম কোনও ক্ষতি হবে না। কিন্তু কামমুরির শক্তিকে উপেক্ষা করতে পারছেন না তারা। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বহু মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

সমুদ্রের ঢেউ হতে পারে ১০ ফুট উঁচু

সমুদ্রের ঢেউ হতে পারে ১০ ফুট উঁচু

আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে, এই আবহাওয়ায় সমুদ্র উত্তাল থাকবে। যার জেরে ঢেউ ১০ ফুট পর্যন্ত উঁচু হতে পারে। এছাড়াও প্রবল বৃষ্টির জেরে ভূমিধসের আশঙ্কা করছেন তারা।

প্রত্যোক বছরের ফিলিপিন্সে কমপক্ষে ২০ টি ঝড় এবং টাইফুন আঘাত করে থাকে। যার জেরে মৃত্যুও হয় বহু মানুষের। এর আগে ফিলিপিন্সের সব থেকে খারাপ সাইক্লোন ছিল সুপার টাইফুন হাইয়ান, ২০১৩-তে। সেবার ৭৩০০ মানুষের মৃত্যু হয়েছিল।

English summary
Thousands flee from coastal of Philippines as Typhoon Kammuri on its way
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X