• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা নির্মূলের অব্যর্থ ওষুধ কোনওদিনই মিলবে না! কোন অশনি সংকেত শোনাল হু

করোনা ভাইরাস নির্মূলের দিকে গোটা বিশ্ব তাকিয়ে। ভাইরাসকে নির্বংশ করতে একের পর এক চেষ্টায় বিজ্ঞানীরা। তবে এরই মাঝে আরও এক কঠিন পরিস্থিতির বার্তা দিয়ে রাখলেন বিশ্বস্বাস্থ্য় সংস্থা হু এর প্রধান টেড্রস গ্যাবরিয়েসস।

 করোনা ও টিকা

করোনা ও টিকা

গ্যাবরিয়েসস আশা প্রকাশ করছেন, 'যেভাবে ভ্যাকসিনের ট্রায়াল এগোচ্ছে তাতে খুব শিগগিরি বিশ্ব একটি উপযুক্ত ভ্যাকসিন পাবে। যা সংক্রমণ তাড়াবে।' তবে তারই পাশাপাশি তিনি একটি অশনি সংকেত দিয়ে রেখেছেন।

 হু-র বার্তা

হু-র বার্তা

তবে গ্যাবরিয়েসস মনে করেন, করোনাকে এক্কেবারে মুক্ত করার জন্য কোনো ধরনের অব্যর্থ ওষুধ নেই এই মুহূর্তে। পাশাপাশি তাঁর দাবি, 'ভবিষ্যতেও তা থাকবে কি না জানা নেই।' তবে আপাতত মহামারী আটকানোই হুর লক্ষ্য বলে তিনি জানিয়েছেন।

বিশ্ব সুস্থতার হার

বিশ্ব সুস্থতার হার

করোনার জেরে বিশ্বে ৯৪ শতাংশ মানুষ সুস্থ হয়ে উঠছেন। তবে ৬ শতাংশের মৃত্যু এখনও উদ্বেগে রেখেছে বিশ্বকে। বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৮,২৮৩,৮৩০ জন।

 ভারতের করোনা পরিস্থিতি

ভারতের করোনা পরিস্থিতি

এদিকে, দৈনিক সংক্রমণের হার কিছুটা কমেছে ভারতে। শেষ ২৪ ঘণ্টায় ভারতে করোনা ভাইরাসে সংক্রামিত হয়েছেন ৫২,৯৭২ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৮ লক্ষ ছাড়িয়েছে দেশে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে মারা গিয়েছেন ৭৭১ জন। দেশে মোট মৃতের সংখ্যা প্রায় ৪০ হাজার ছুঁই ছুঁই। অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৫ লক্ষ ছাড়িয়েছে।

করোনার মার, জৌলুসহীন জগদ্ধাত্রী পুজো আয়োজনের আশঙ্কা

Positive Story : করোনা আবহে ভারত ও বাংলাদেশের মধ্যে পণ্যবাহী ট্রেনে রপ্তানি বানিজ্য শুরু

English summary
There may never be silver bullet for COVID-19, warns WHO
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X