• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বের মোট করোনা সংক্রমণকে ১০ গুণ ছাপিয়ে যেতে পারে আমেরিকা, দাবি গবেষকদের

বিশ্বের মোট করোনা সংক্রমণকে ১০ গুণ ছাপিয়ে যেতে পারে আমেরিকা, দাবি গবেষকদের আমেরিকায় যাঁদের করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গিয়েছে তা বর্তমানে গোটা বিশ্বের ২.‌৪ মিলিয়ন নিশ্চিত কেসের তুলনায় ১০ গুণ বেশি হতে পারে, এমনটাই জানিয়েছে রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (‌সিডিসি)‌।

অ্যান্টিবডি টেস্টের ওপর ভিত্তি করে এই পরিসংখ্যান

অ্যান্টিবডি টেস্টের ওপর ভিত্তি করে এই পরিসংখ্যান

সিডিসির ডিরেক্টর রোবার্ট রেডফিল্ডের পরিসংখ্যান, যা বৃহস্পতিবার সাংবাদিকদের সঙ্গে শেয়ার করা হয়, তা অ্যান্টিবডি টেস্টের ওপর ভিত্তি করে। যা ইঙ্গিত করেছে এখনও পর্যন্ত ২৪ মিলিয়ন মার্কিনি করোনায় সংক্রমিত হয়েছে। অ্যান্টিবডি টেস্ট হল মানুষের এক ধরনের রক্ত পরীক্ষা যার মাধ্যমে বোঝা যায় শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা সংক্রমণে প্রতিক্রিয়া জানাচ্ছে কিনা।

আমেরিকা করোনা আক্রান্তের পুরো পরিসংখ্যান প্রকাশ করেনি

আমেরিকা করোনা আক্রান্তের পুরো পরিসংখ্যান প্রকাশ করেনি

রেডফিল্ড বিশ্বাস করেন যে এখনও পর্যন্ত জনসংখ্যার ৫ থেকে ৮ শতাংশ প্রকাশ করা হয়েছে। তিনি বলেন, ‘‌এখনই আমাদের সেরা অনুমানটি হল আমরা রেকর্ড করেছি এমন প্রতিটি ক্ষেত্রেই আসলে অন্য ১০টি সংক্রমণ ছিল।'‌ রেডফিল্ডের মতে, আমেরিকান জনগণের উল্লেখযোগ্য সংখ্যাগরিষ্ঠ, সম্ভবত আমেরিকান জনগণের ৯০% এরও বেশি, একটি করোনা ভাইরাস সংক্রমণের জন্য সংবেদনশীল রয়ে গিয়েছে।

শীর্ষে আমেরিকা

শীর্ষে আমেরিকা

২,৪১৮,৫৭০টি কেস ও ১২৪,৩৫৫মৃত্যু নিয়ে আমেরিকা ক্রমাগত কোভিড-১৯ সংক্রমণে বিশ্বের শীর্ষস্থানে রয়েছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের মতে, শুক্রবারও করোনা মৃত্যু জারি ছিল এই দেশে। টেক্সাস, আলাবামা, মিসৌরি এবং নেভাডা সহ অন্যান্য জায়গাতেও করোনা কেস ক্রমেই বেড়ে চলেছে। টেস্ট বাড়ার সঙ্গে সঙ্গে করোনা সংক্রমণের হারও বাড়তে শুরু করে দেয়।

৬০৮টি নতুন কেস ধরা পড়েছে

৬০৮টি নতুন কেস ধরা পড়েছে

তবে এর পাশাপাশি করোনায় সুস্থ হয়ে উঠেছেন ১,০৫২,৩৯২ জন। সম্প্রতি আমেরিকায় সক্রিয় কেসের সংখ্যা ১,৩২৬,০০৬ জন। শুক্রবার নতুন করে করোনায় আক্রান্ত হয়ে ১৮ জনের মৃত্যু হয়েছে আমেরিকায় এবং ৬০৮টি নতুন সংক্রমণ ধরা পড়েছে।

যত বাস আছে নামিয়ে ফেলুন, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

কলকাতায় মেট্রো চলবে শর্ত মানলেই! কী করণীয়, কর্তৃপক্ষকে প্রস্তাব পাঠালেন মমতা

English summary
America is still ahead of all other countries in the world in coronavirus infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X