• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বদলাচ্ছে অপরাধের ধরন! করোনাকালে বিশ্বজুড়ে ৩৫০ শতাংশ বৃদ্ধি পেল সাইবার হানা, বলছে জাতিসংঘ

  • |

মহামারীর আবহে গৃহবন্দি বিশ্ববাসী। অফিস-কাছারি, দৈনন্দিন কাজকর্মের ক্ষেত্রে ইন্টারনেটই এখন মুখ্য সহায়। আর এই অবস্থার সুযোগে গত প্রায় ৬ মাসে অনেকটাই বাড়ছে সাইবার হানার পরিমাণ, এমনটাই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। একাধিক সরকারি বেসরকারি-অফিস ও স্বাস্থ্য কেন্দ্রের অফিস গুলিতেই প্রধানত হানা দিচ্ছেন হ্যাকাররা। পাসাপাশিবাড়বাড়ন্ত বেড়েছে একাধিক ম্যালওয়ার ও ফিশিং সাইটেরও।

মহামারীর আবহে বিশ্বজুড়ে ৩৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে সাইবার হানার পরিমাণ

সদ্য প্রকাশিত জাতিসংঘের একটি রিপোর্টে উঠে আসছে আরও চাঞ্চল্যকর তথ্য। সেখানে দেখা যাচ্ছে চলতি বছরের প্রথমার্থেই গোটা বিশ্ব জুড়ে প্রায় ৩৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে সাইবার হানার পরিমাণ। হ্যাকাররা মূলত হাপাতাল ও স্বাস্থ্যসেবার সঙ্গে যুক্ত ওয়েবসাইট গুলিকেই তাদের প্রধান টার্গেট বানাচ্ছে বলে বৃহস্পতিবার জানান জাতিসংঘের সন্ত্রাসবাদ বিরোধ বিভাগের প্রধান ভ্লাদিমির ভোরোনকভ।

সম্প্রতি জাতিসংঘের সুরক্ষা কাউন্সিলের বৈঠকে তিনি এই তথ্য তুলে ধরেন বলে জানা যায়। বিশ্বব্যাপী শান্তি ও সুরক্ষার উপর মহামারীর প্রভাব এবং পরিণতি সম্পর্কে সাড়া বিশ্বের সমস্ত বিশেষজ্ঞরা সঠিক আঁচ পাচ্ছেন বলেও ওি বৌঠকে বলেন ভ্লাদিমির ভোরোনকভ। মহামারীর হাত ধরে বর্তমানে সংগঠিত অপরাধ ও সন্ত্রাসবাদের চালচিত্রেও আমূল পরিবর্তন এসেছে বলে জানা তিনি। তাঁর কথায়, “মহামারী চলাকালীন ইন্টারনেটের ব্যবহার বৃদ্ধির হাত ধরে সাইবার ক্রাইমের বাড়বাড়ন্ত গোটা পরিস্থিতিকে আরও জটিলতর করে তুলছে।”

English summary
UN report says The number of cyber attacks has increased by 350 percent worldwide due to the epidemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X