• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানে শিখ তরুণীকে ধর্মান্তরিত করে বিয়ে হফিজ সঈদের সংগঠনের জঙ্গির

পাকিস্তানে ধর্মান্তরিত করে শিখ তরুণীকে বিয়ে করেছে যে যুবক সে আদতে হাফিজ সইদের জামাত উদ দাওয়ার সদস্য। এই ঘটনায় এখনও পর্যন্ত ৮ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেলেও পরে শোনা গিয়েছে সেই খবর ভুয়ো। কাউকে গ্রেফতার করা হয়নি।

পাকিস্তানে শিখ তরুণীকে ধর্মান্তরিত করে বিয়ে এক জঙ্গির

শিখ তরুণীকে অপহরণ করে ধর্মান্তকরণ

পাকিস্তানের নানখানা সাহিব এলাকায় রাতের অন্ধকারে শিখ তরুণীকে অপহরণ করে একদল দুষ্কৃতী। তারপর তাঁকে জোর করে ধর্মান্তরিত করে বিয়ে করে এক জামাত জঙ্গি। ঘটনা প্রকাশ্যে আসার পরেই শোরগোল পড়ে গিয়েছে ভারতে। জানা গিেয়ছে জগজিত কৌর নামে ওই শিখ তরুণীকে ধর্মান্তরিত করে আয়েশা নাম দেওয়া হয়েছে। পুলিস যদিও তাঁকে পাকিস্তানের লাহোর থেকে উদ্ধার করে বাড়িতে পৌঁছে দিয়েছে।

পাকিস্তানের ঘটনায় উত্তেজিত শিখ সম্প্রদায়

পাকিস্তানের শিখ তরুণীেক অপহরণ করে ধর্মান্তরিত করার ঘটনায় রীতিমত উত্তেজিত হয়ে পড়েছে গোটা বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা শিখ সম্প্রদায়। ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন তাঁরা। লাহোরে আয়োজিত শিখ কনভেনশন বয়কটের ডাক দিয়েছেন অনেকে।

ক্ষুব্ধ ভারত

পাকিস্তানের এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে ভারতও। বিদেশমন্ত্রকের পক্ষ থেকে পাক বিদেশমন্ত্রকে কথা বলা হয়েছে। সেখানে বসবাসকারী শিখ সম্প্রদায়ের নিরাপত্তা সুনিশ্চিত করার দাবি জানিয়েছে ভারত। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংও পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে এই নিয়ে কড়া পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন। বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকেও পদক্ষেপ করার আবেদন জানিয়েছেন তিনি। যদিও ইতিমধ্যে ইমরান খান ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন। অভিযুক্তের বাবা সহ ৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

অভিযুক্ত যুবক জামাত জঙ্গি বলে সূত্রের খবর। কয়েকদিন আগেই এই জঙ্গি সংগঠন এবং তাঁর প্রধান হাফিজ সইদকে আন্তর্জাতিক জঙ্গির তকমা দিয়েছে রাষ্ট্রপুঞ্জ। তারপরেও জামাত জঙ্গিদের এই কাণ্ড একটু হলেও পাকিস্তানের জঙ্গিদমন কর্মকাণ্ডকে প্রশ্নের মুখে ফেলে দিয়েছে।

English summary
The Pakistan man, who convert Sikh girl and marry is a Jamat member
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X