• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এক কেরলবাসীর নেতৃত্বেই আফগানিস্তানে আইএস-এর হামলা! ঘটনায় ২৯ জনের মৃত্যু

আফগানিস্তানের বুকে ফের একবার ভয়াবহ জঙ্গি হামলার ঘটনা। এদিন ঘটনার জেরে ২৯ জনের মৃত্যু হয়েছে। সেদেশের একটি জেলের ভিতরে ঢুকে প্রবল গোলাবর্ষণ করে এই আত্মঘাতী হামলা চালায় একদল জঙ্গি। ঘটনার দায় স্বীকার করেছে আইএসআইএস। এবং জানা গিয়েছে এই হামলার নেতৃত্বে ছিল কেরল এক যুবক, যে এইএস-এ যোগ দিয়ে জঙ্গি হয়ে যায়। জঙ্গির নাম, কালুকেত্তিয়া পুরায়িল ইজাস।

এক কেরলবাসীর নেতৃত্বেই আফগানিস্তানে আইএস-এর হামলা! ঘটনায় ২৯ জনের মৃত্যু

জানা গিয়েছে, আইএসআইএসের ইসিল গোষ্ঠীর এগারো জন সদস্য এই নাশকতা ঘটিয়েছে। তাদের মধ্য অন্তত তিন জন ভারতীয়। জঙ্গিদের তাণ্ডবের সঙ্গে পাল্লা দিয়ে লড়াই করে আফগান নিরাপত্তাবাহিনী। এরপরই দুই পক্ষের লড়াইয়ে প্রায় ৫০ জন জখম হয়। মৃত্যু হয়েছে ২৯ জনের। মূলত জেল থেকে বহু বন্দিকে ছাড়ানোর লক্ষ্যেই এই হামলার ছক বলে মনে করা হচ্ছে।

এর আগে জেলের গেটের বাইরে ওই আত্মঘাতী জঙ্গি নিজের বম্ব সম্বলিত গাড়িটিতে বিস্ফোরণ ঘটায়। তারপরই বহু জঙ্গি পালাতে সক্ষম হয়। এদিকে, আইএস এর খোরাসান বিভাগ এই হামলার দায় স্বীকার করেছে বলে খবর। জানা গিয়েছে ওই জেলে বন্দি ছিল অন্তত ২০০০ মানুষ। অনেক তল্লাশির পর এখনও পর্যন্ত ১০০০ জনকে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে। বন্দিদের মধ্যে অনেকেই আইএস ও তালিবানের সদস্য।

ফের মুখ্যমন্ত্রীকে কটাক্ষ সুজন চক্রবর্তীর, রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ

English summary
The IS terrorist who blew himself up in front of an Afghan prison on Sunday was an Indian from Kerala's Kasargod
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X