• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউন অমান্যকারীদের জন্য কঠোর পদক্ষেপ, দেখা মাত্র গুলির নির্দেশ ফিলিপিন্স সরকারের

  • |

করোনা ভাইরাসের জেরে হওয়া লকডাউনের বিধিনিষেধ লঙ্ঘন করলেই গুলি করা হবে ও স্বাস্থ্যকর্মীদের কাজে বাধাদানে হতে পারে বড়সড় শাস্তি, দুরদর্শন মারফত এক বার্তায় এমনটাই জানালেন ফিলিপাইন্স দ্বীপপুঞ্জের রাষ্ট্রপতি রডরিগো দুতেরতে।

লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

রডরিগো দুতেরতের মতে, প্রশাসন সবরকমভাবে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে এবং উল্লঙ্ঘনকারীদের ছেড়ে দেওয়া হবে না। ফিলিপাইন্সে ইতিমধ্যে মৃত ৯৬, আক্রান্ত প্রায় ২৩১১। গত তিন সপ্তাহে আক্রান্তের সংখ্যা মাত্র ৩ জন হলেও বর্তমানে প্রতিদিন লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

করোনা নিয়ে আক্রমণাত্মক দুতেরতে

করোনা নিয়ে আক্রমণাত্মক দুতেরতে

বুধবার ম্যানিলার একটি দুঃস্থ অঞ্চলে যথাযথ খাবার না পাওয়ায় প্রশাসনের বিরুদ্ধে বিক্ষোভ দেখান কয়েকজন, গ্রেপ্তার হন তাঁরা। এরপরেই রাষ্ট্রপতির বক্তব্য সামনে আসে। তিনি বলেন, "পরিস্থিতি ক্রমশ অবনতির দিকে। তাই আমি যা বলছি আপনাদের অক্ষরে অক্ষরে পালন করতে হবে। যদি পুলিশ ও সৈন্যের পাহারা অগ্রাহ্য করে আপনারা জমায়েত করেন বা বাইরে বেরোন, সেক্ষেত্রে আমার আদেশ মান্য করেই তারা আপনাদের গুলি করবে এবং আমার মনে হয়, যাঁরা বাইরে বেরোবেন, তাঁদের রোগ ছড়িয়ে মরার থেকে গুলি খেয়ে মরা ভালো।"

সামাজিক বাধার মুখোমুখি স্বাস্থ্যকর্মীরা

সামাজিক বাধার মুখোমুখি স্বাস্থ্যকর্মীরা

অনেক ক্ষেত্রেই বৈষম্য ও রোগীর পরিজনের ক্রোধের মুখে পড়ছেন চিকিৎসক স্বাস্থ্যসেবার সাথে যুক্ত কর্মীরা। প্রত্যহ স্বাস্থ্যকর্মীদের নিগৃহীত হওয়ার ঘটনা নিয়েও উদ্বেগ প্রকাশ করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন রাষ্ট্রপতি রডরিগো দুতেরতে।

রাষ্ট্রপতির দুতেরতের বক্তব্য শালীনতা লঙ্ঘন করছে বলে মত সমাজকর্মীদের

রাষ্ট্রপতির দুতেরতের বক্তব্য শালীনতা লঙ্ঘন করছে বলে মত সমাজকর্মীদের

ইতিপূর্বে দুতেরতের বিরুদ্ধে ড্রাগবিরোধী অভিযান চলাকালীন আদেশ মারফত পুলিশের দ্বারা ড্রাগ কেনাবেচার সাথে জড়িতদের নির্বিচারে মেরে ফেলার অভিযোগ রয়েছে। বর্তমানে সমাজকর্মীরা যোগ করলেন দুতেরতের বক্তব্যকে, যা তাঁদের মতে রাষ্ট্রপতির শালীনতাকে লঙ্ঘন করছে ও একই সাথে জনসাধারণের মনে ত্রাসের জন্ম দিচ্ছে।

'জামাত এর সঙ্গে সন্ত্রাসের পরোক্ষ যোগ রয়েছে', ফুঁসে উঠে টুইট তসলিমার 'জামাত এর সঙ্গে সন্ত্রাসের পরোক্ষ যোগ রয়েছে', ফুঁসে উঠে টুইট তসলিমার

English summary
stringent action for Lockdown violates, Philippines government has ordered the shooting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X