India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

৩ মাস বেতন নেই! সরকারী কর্মীদের তীর পাক প্রধানমন্ত্রীর দিকে

Google Oneindia Bengali News

ভারতের প্রতিবেশী দেশ পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা অত্যন্ত ভয়ানক। লাগামছাড়া হয়ে উঠেছে মূল্যবৃদ্ধি, মুদ্রাস্ফীতি। তাদেরই প্রমাণ দিল সরকারী কর্মীরা। সার্বিয়ার পাক দূতাবাসের সরকারি টুইটারে পাকিস্তানের কর্মীরা জানান, গত তিনমাস তাঁদের বেতন দেয়নি পাকিস্তানি সরকার! পাক নাগরিকদের প্রায় নিত্যদিনের জিনিস কিনতে নাজেহাল অবস্থা। আর এই ভয়াবহ পরিস্থিতির জন্য প্রধানমন্ত্রীর সরকারকেই তারা দায়ী করছেন। এবিষয়ে প্রধানমন্ত্রী ইমরানকে তুমুল কটাক্ষ করল পাকিস্তান দূতাবাসের কর্মীরা।

ঘোজাডাঙ্গা সীমান্ত ওমিক্রন সর্তকতা, বিদেশি পর্যটকদের স্বাস্থ্য পরীক্ষা

৩ মাস বেতন নেই! সরকারী কর্মীদের তীর পাক প্রধানমন্ত্রীর দিকে

সরকারি পাকিস্তানি কর্মীরা টুইট ও ভিডিওর মাধ্যমে সরকারের কাছে বেতন দেওয়ার আর্জি জানান। খোঁচা দিয়ে বলেন পাক প্রধানমন্ত্রী দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নয় পাকিস্তান স্লোগানকেও। ভিডিওয়ের মাধ্যমে ইমরানের সরকারকে তুলোধনা করেছেন।

ভিডিও পোস্ট করেছে সরকারী কর্মীরাই। সেখানে বলা হয়েছে '’মূল্যবৃদ্ধির সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। ইমরান খান কি আশা করেন আমরা আর কতদিন চুপ করে থাকব’’। গত ৩ মাস টাকা ছাড়াই আমরা কাজ করে যাচ্ছি, আর কত? সন্তানদের স্কুলের মাইনে দিতে না পারায় তাদের স্কুল থেকে বের করে দেওয়া হয়েছে। এটাই কি নয়া পাকিস্তান?” সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। আর তা নিয়ে আলোচনা তুঙ্গে উঠেছে। এই ধরনের ঘটনা অতীতে নেই বললেই চলে।

GPS-নিয়ন্ত্রিত অস্ত্র কিনছে ভারতীয় সেনা, নির্ভূল আঘাত হানবে লক্ষ্যবস্তুতে GPS-নিয়ন্ত্রিত অস্ত্র কিনছে ভারতীয় সেনা, নির্ভূল আঘাত হানবে লক্ষ্যবস্তুতে

বলা বাহুল্য, পাকিস্তানের আর্থিক অবস্থা এতটা খারাপ যে কর্মীদের বেতন পর্যন্ত দিতে পারছে না। এদিকে, গানের আঙ্গিকে সরাসরি প্রধানমন্ত্রীকে আক্রমণ করার পরেই ভিডিওটি নিয়ে ঝড় ওঠে পাকিস্তানের রাজনৈতিক মহলেও। যা নিয়ে উত্তেজনা একেবারেই তুঙ্গে।

সোশ্যাল মিডিয়ায় যখন ভিডিওটি ছড়িয়ে পড়ে তখন ইমরান সরকারের উদ্দেশ্যে কর্মীরা আবারও একটি টুইট করেন। যেখানে লেখা আছে ’আমরা দুঃখিত। কিন্তু এছাড়া আমাদের আর কোনও পথ ছিল না।'’ টুইট করে সার্বিয়ার পাক দূতাবাসের টুইটার হ্যান্ডেল হ্যাক করা হয়েছিল। বিদেশ মন্ত্রক বিষয়টি তদন্ত করছে। এটি জানান প্রধানমন্ত্রী ইমরান খানের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলার ডা. আরসলান খালিদ। বিশেষজ্ঞ অনেকের মতে, লাগাতার ভুল নীতি ও অন্যান্য খাতে সরকারি টাকা অপচয়ের কারণেই আজ ইমরান সরকারের এই চরম সঙ্কটের মুখোমুখি হয়েছে পাকিস্তান। বেশ চাপের মুখে পড়ছে ইমরান সরকার।

English summary
On the official Twitter of the Pakistani embassy in Serbia, Pakistani workers said that the Pakistani government had not paid their salaries for the last three months
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X