• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জুম ভিডিও কলের মাধ্যমেই মাদক কারবারীকে মৃত্যদণ্ডের সাজা শোনানো হল সিঙ্গাপুরে

মাদক কারবারের সঙ্গে যুক্ত থাকার অপরাধে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের শাস্তি দেওয়া হল জুম ভিডিও কলের মাধ্যমে। এই ঘটনাটি ঘটেছে সিঙ্গাপুরে। এটা শহরের প্রথম মামলা যেখানে শাস্তি দেওয়া হল এরকম দূর থেকে তাও ভিডিও কলের মাধ্যমে।

হেরোইন লেনদেনে যুক্ত ছিল দোষী

হেরোইন লেনদেনে যুক্ত ছিল দোষী

৩৭ বছরের মালেশিয়ার বাসিন্দা পুনিথান গেনাসনকে ২০১১ সালে হেরোইন লেনদেনের সঙ্গে যুক্ত থাকার কারণে মৃত্যুদণ্ডের সাজা শোনানো হয়। প্রসঙ্গত, এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি করোনা সংক্রমণ রুখতে দেশটি এখন লকডাউনের আওতায় রয়েছে। সিঙ্গাপুরে সুপ্রিম কোর্টের মুখপাত্র বলেন, ‘‌এই কার্যক্রমের সঙ্গে যুক্ত সকলের নিরাপত্তার খাতিরে সরকার বনাম পুনিথানের শুনানি হয় ভিডিও কনফারেন্সের মাধ্যমে।' মুখপাত্র জানিয়েছেন যে প্রথম ফৌজদারি মামলা যেখানে দূর থেকে মৃত্যুদণ্ড শোনানো হল দোষীকে। ‌

ভিডিও কলেই মৃত্যুদণ্ডের সাজা শোনানো হয়

ভিডিও কলেই মৃত্যুদণ্ডের সাজা শোনানো হয়

গেনাসনের আইনজীবী পিটার ফার্নান্ডো জানিয়েছেন যে তাঁর মক্কেলকে বিচারপতির রায় শোনানো হয়েছে ভিডিও কলের মাধ্যমে এবং তাঁর মক্কেলকে আবদেন রার অনুমতি দেওয়া হয়েছে। মূলধনের মামলায় এভাবে জুম কল ব্যবহার করে সাজা শোনানো নিয়ে ডানপন্থীরা নিন্দায় সরব হয়েছে। যদিও ফার্নান্ডো জানিয়েছেন, শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই মামলার শুনানি নিয়ে তিনি কোনও আপত্তি জানাননি কারণ শুধু বিচারপতি রায় শোনান, যা স্পষ্ট শোনা যায় এবং কোনও আইনি লড়াই সেখানে পেশ করা হয়নি।

জুমে মৃত্যুদণ্ডের সাজা নিয়ে মুখ খোলেননি কেউ

জুমে মৃত্যুদণ্ডের সাজা নিয়ে মুখ খোলেননি কেউ

ক্যালিফোর্নিয়ার টেক ফার্ম জুম যদিও সিঙ্গাপুরের এই ঘটনা নিয়ে কোনও মন্তব্য করতে চায়নি। এমনকি এই মামলার সঙ্গে যুক্ত সরকারি আইনজীবী, অ্যার্টনি জেনারেলও কোনও মন্তব্য করেনি। লকডাউনের সময় সিঙ্গাপুরের বহু আদালত বন্ধ করে রাখা হয়েছে। এপ্রিলের প্রথমদিকে এই লকডাউন শুরু হয় এবং ১ জুন পর্যন্ত তা চলবে। জরুরি মামলাগুলি এভাবেই দূর থেকে নিষ্পত্তি করা হবে বলে জানা গিয়েছে।

মাদক পাচারে কড়া সিঙ্গাপুর

মাদক পাচারে কড়া সিঙ্গাপুর

ডানপন্থীরা জানিয়েছে যে অবৈধ মাদক কেনাবেচা, লেনদেন নিয়ে সিঙ্গাপুর প্রচন্ড কড়া। মাদক কারবারের সঙ্গে যুক্ত বহু বিদেশি সহ অপরাধীদের অতীতে ফাঁসির সাজা দেওয়া হয়েছে।

শহর থেকে গ্রামে ব্যাপক ক্ষতি : মুখ্যমন্ত্রী

পদ্ম শিবিরের অন্দরে জয়ী কংগ্রেস! মধ্যপ্রদেশের রাজনীতিতে ফের উত্তেজনা, কী করবে বিজেপি?

English summary
A man has been sentenced to death for being involved in drug trafficking through a zoom video call,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X