• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত করে পাওনাদার ব্যাঙ্কগুলি টাকা তোলার নির্দেশ আদালতের

  • |
সি এ এর বিরোধিতায় মুখ্যমন্ত্রীকে চিঠি মান্নানের

কিংফিশারের কর্ণধার বিজয় মালিয়া বিপুল পরিমাণ অর্থ ঋণ খেলাপীর অভিযোগে বর্তমানে ব্রিটেনে আত্মগোপন করে রয়েছেন। এদিন মুম্বইয়ের এক বিশেষ আদালত প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যাক্ট কোর্ট গুরুত্বপূর্ণ রায় ঘোষণা করে জানায় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত করে ক্ষতিপূরণ করতে পারবে পাওনাদার ব্যাঙ্কগুলি।

বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত করে পাওনাদার ব্যাঙ্কগুলি টাকা তোলার নির্দেশ আদালতের

পাওনাদার ব্যঙ্ক গুলির প্রায় ৯ হাজার কোটি টাকার ঋণ শোধ না করে বিজয় মালিয়া পলাতক হয়েছেন ব্রিটেনে। এছাড়াও আর্থিক অনিয়ম, ও তছরুপের অভিযোগও রয়েছে বিজয় মালিয়ার বিরুদ্ধে। এর ক্ষতিপূরণ হিসেবেই,পাওনাদার ব্যাঙ্কগুলি বিজয় মালিয়ার বাজেয়াপ্ত করা সম্পত্তি নিলাম করতে পারবে বলে জানিয়েছে মুম্বইয়ের বিশেষ আদালত।

সূত্রের খবর, ওই নিলাম থেকে কমপক্ষে ১১,০০০ কোটি টাকা উঠে আসা সম্ভব।তবে আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত এই নিয়ে কোনো চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া যাবে না বলেও জানিয়েছে আদালত। কিন্তু সংশ্লিষ্ট পাওনাদার ব্যাঙ্কগুলি ওই নির্দিষ্ট সময়ের মধ্যে হাইকোর্টে আবেদন করতে পারে। প্রসঙ্গত, বাজেয়াপ্ত করা সম্পত্তির বেশিরভাগটাই শেয়ার। পাওনাদার ব্যাঙ্কগুলির বর্তমান লক্ষ মালিয়ার কাছ থেকে কমপক্ষে ৬,২০০ কোটি টাকা আদায় করা।

English summary
the court ordered the bank to withdraw money by seizing vijay mallya property
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X