• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মার্কিন মুলুকে ক্রমেই বিধ্বংসী রূপ ধারণ করছে করোনা, আশার আলো ইউরোপে

  • |

রবিবার ইউরোপের দেশগুলি জানালো আশার আলো দেখা গিয়েছে করোনার বিরুদ্ধে লড়াইয়ে। আমেরিকার বক্তব্য অনুযায়ী, সামনের কিছু সপ্তাহে মারাত্মক আকার ধারণ করবে করোনা, কিন্তু ভাইরাসের প্রকোপ কিছুটা হলেও কমেছে ইউরোপে।

রাণী দ্বিতীয় এলিজাবেথ দূরদর্শনে

রাণী দ্বিতীয় এলিজাবেথ দূরদর্শনে

রাণী দ্বিতীয় এলিজাবেথ দূরদর্শনে জনসাধারণের উদ্দেশ্যে একটি বক্তব্য রাখেন, যেটি সম্প্রচারিত হয় ৫ই এপ্রিল। তিনি মানুষকে এই কঠিন সময়ে দিশেহারা ও অসহায় হতে বারণ করেন। অন্যদিকে, করোনা ধরা পড়ার প্রায় ১০ দিন পরে অবস্থার অবনতি হওয়ায় ৫৫ বছর বয়সী ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ইতালি ও স্পেনে কমছে মৃত্যুমিছিল

ইতালি ও স্পেনে কমছে মৃত্যুমিছিল

গত দু'সপ্তাহের মধ্যে একদিনে সর্বনিম্ন মৃত্যুর খবর মিলেছে ইতালিতে, যা আশার আলো দেখিয়েছে জনসাধারণকে। যদিও অসামরিক সুরক্ষা দপ্তর প্রধান এঞ্জেলো বোরেল্লি এখনই নিরাপত্তারক্ষীর সংখ্যা কমাতে নারাজ। অন্যদিকে, স্পেন ও ফ্রান্সে গত এক সপ্তাহের মধ্যে একদিনে সর্বনিম্ন মৃত্যুর খবর মিলেছে।

জরুরি অবস্থা আমেরিকায়

জরুরি অবস্থা আমেরিকায়

একদিকে ইউরোপ ক্রমশ উন্নতি করলেও করোনা পরিস্থিতি জরুরি আকার ধারণ করেছে আমেরিকায়। বিশ্বের মধ্যে সর্বাধিক আক্রান্তের সংখ্যা আমেরিকায়, ৩,৩৫,০০০। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১০,০০০। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মতে আগামী দু'সপ্তাহ দেশ ভয়ংকর পরিস্থিতির মধ্যে দিয়ে যাবে।

পোপ ফ্রান্সিসের বার্তা

পোপ ফ্রান্সিসের বার্তা

বিশ্বের প্রায় ১.২ বিলিয়ন ক্যাথলিক খ্রিস্টানদের উদ্দেশ্যে পোপ ফ্রান্সিস বার্তা দিয়েছেন, যাতে প্রত্যেকে এই মারণব্যাধির চোখে চোখ রেখে লড়াই করার ক্ষমতা রাখেন। খ্রিস্টানদের ইস্টার উৎসব পালনের সময় কাছে এলেও চার্চ বন্ধ থাকায় হচ্ছে না জমায়েত।

আশার ক্ষীণ আলো ইউরোপের সর্বাধিক ক্ষতিগ্রস্ত দেশগুলিতে

আশার ক্ষীণ আলো ইউরোপের সর্বাধিক ক্ষতিগ্রস্ত দেশগুলিতে

দীর্ঘ একমাসব্যাপী লকডাউনের আওতায় থাকা ইতালিতে গত ২৪ঘন্টায় ৫২৫জনের নতুন করে মৃত্যুর খবর পাওয়া গেছে, যা ১৯শে মার্চের পর থেকে সর্বনিম্ন। যদিও ইতালিতে মৃতের সংখ্যা ১৫,৮৮৭ যা বিশ্বে সর্বাধিক। রবিবার স্পেনে নতুন করে ৬৭৪জনের মৃত্যুর খবর মিলেছে যা গত তিনদিনে সর্বনিম্ন।

বিশ্বের প্রত্যেক দেশের পাশে দাঁড়িয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বিশ্বের প্রত্যেক দেশের পাশে দাঁড়িয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বিশ্বজুড়ে সমস্ত দেশই করোনা মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। পাশে দাঁড়িয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আমেরিকার অর্থসাহায্যের উপর নির্ভরশালী ইরান চূড়ান্ত সমস্যায়। সারা বিশ্বজুড়ে কর্মী ছাঁটাইয়ে জেরবার জনসাধারণ। আমেরিকার এক মোটরসাইকেল ট্যাক্সিচালক গার্সিয়া ল্যান্ডুর মতে, "বাড়ি বসে এমনিই অন্নসংস্থান হচ্ছে না। এমনভাবে আতঙ্কের মাঝে বাঁচার থেকে গুলি খেয়ে মরা সমীচীন।"

English summary
the coronavirus is gradually becoming devastating to the us
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X